Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তারেক-জোবায়দার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

সুপ্রিম কোর্টবারে বিএনপিপন্থী আইনজীবীদের বিক্ষোভ সমাবেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১:২৩ এএম


বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন সুপ্রিম কোর্ট বারের বিএনপিপন্থি আইনজীবীরা।

গতকাল বুধবার দুপুরে সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটি আহূত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি অ্যাডভোকেট আব্দুল জব্বার ভুইয়া।

সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, সংবিধানের প্রয়োজনে মানুষ নয়, মানুষের প্রয়োজনে সংবিধান। যারা এ সংবিধানকে সংশোধন করেছেন, তারা বাধ্য হবেন আবারও তত্ত¡াবধায়ক সরকার প্রতিষ্ঠা করতে। বেগম খালেদা জিয়াও মুক্ত হবেন। বাংলাদেশে আবারও ফেয়ার নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে খালেদা জিয়া আবারও প্রধানমন্ত্রী হবেন। তিনি বলেন, আন্দোলন মাত্র শুরু। শেখ হাসিনার পতন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। অ্যাডভোকেট আব্দুল জব্বার ভূুইয়া বলেন, তারেক রহমান ও তার স্ত্রী ডা: জোবায়দা রহমানের বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এসব করে লাভ হবে না। আমরা এগুলো পাত্তা দেই না।

সরকারের উদ্দেশে তিনি বলেন, খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বন্দী করে রেখেছেন। আপনাদেও শেষবারের মতো বলতে চাই, দেশ আজ কঠিন অর্থনৈতিক সংকটে। আপনারা বাংলাদেশের সবকিছু ধ্বংস করে দিয়েছেন। বিচার বিভাগকে ধ্বংস করে দিয়েছেন। এসব করে আপনারা পার পাবেন না। অবিলম্বে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দিন।

বিক্ষোভ সমাবেশে ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট গাজী মো: কামরুল ইসলাম সজলের সঞ্চালনায় সমাবেশে সংগঠনের সভাপতি এ জে মোহাম্মদ আলী, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট মীর নাছির উদ্দীন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল প্রমুখ বক্তৃতা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ