Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার সকল ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে : মানববন্ধনে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ১:২৩ এএম

স্বাধীনতার ৫১ বছর পরেও মুক্তিযোদ্ধারা স্বীকৃতি বঞ্চিত থাকাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ নেতৃবৃন্দ। প্রকৃত মুক্তিযোদ্ধাদের অবিলম্বে স্বীকৃতি দান, শিক্ষার সকল ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা, ইসলামী শিক্ষা সংস্কৃতি বিনষ্টের ষড়যন্ত্রের প্রতিবাদ, ডাল-চিনিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক ঊর্দ্ধগতির প্রতিবাদ এবং দুর্নীতিবাজ ও দেশের সম্পদ লুটপাটকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের উদ্যোগে গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাব চত্বরে মানববন্ধনে নেতৃবৃন্দ এসব মন্তব্য করেন।

ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম। বক্তব্য রাখেন,বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা আহমদ আবদুল কাইয়‚ম, ন্যাপের মহাসচিব মুহাম্মাদ গোলাম মোস্তফা ভ‚ঁইয়া, মাওলানা এবিএম জাকারিয়া, ইসলামী ঐক্য আন্দোলনের ঢাকা মহানগর সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, মুফতি মোস্তাফিজুর রহমান। মানববন্ধনে ৮ দফা দাবি পেশ করা হয়। নেতৃবৃন্দ বলেন, মুসলিম প্রধান বাংলাদেশের শিক্ষা সংস্কৃতি বিনষ্টের মাধ্যমে ভিন্ন দেশ ও ধর্মের শিক্ষা-সংস্কৃতি প্রবর্তনের চক্রান্ত বাতিল করে চক্রান্তকারীদেরকে শাস্তির আওতায় আনতে হবে। নৈতিকতা সম্পন্ন অপরাধমুক্ত আদর্শ দেশ ও জাতি গঠনে শিক্ষার সকল ক্ষেত্রে মুসলিম ছাত্রদের জন্য ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।

মানববন্দনে শিক্ষার সকল ক্ষেত্রে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করা সহ ২০ দফা দাবিতে আগামী ১০ নভেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর পীর সাহেব চরমোনাই ঘোষিত কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন ও একাত্মতা ঘোষণা করা হয়। ইসলামী শিক্ষা সংস্কৃতি বিনষ্টের চক্রান্তের প্রতিবাদে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ঘোষিত ১৩ দফা দাবিতে ১৪ নভেম্বর জেলা পর্যায়ে ঘোষিত কর্মসূচির প্রতি একত্মতা ঘোষণা করা হয়।



 

Show all comments
  • Md Sohan ৩ নভেম্বর, ২০২২, ৯:৩৬ এএম says : 0
    ইসলামি আন্দোলন বাংলাদেশ জিন্দাবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ