Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রধমন্ত্রীকে নিয়ে কটুক্তির মামলা স্মৃতির জামিন চেম্বারে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

 প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে কটূক্তি করার মামলায় রাজবাড়ী মহিলা দল নেত্রী সোনিয়া আক্তার স্মৃতির জামিন স্থগিত করেছেন চেম্বার কোর্ট। অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের আবেদনের প্রেক্ষিতে চেম্বার জাস্টিস এম.ইনায়েতুর রহিমের আদালত অন্তর্বর্তীকালিন এ আদেশ দেন। একই সঙ্গে শুনানির জন্য আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। আগামি সোমবার আপিল বিভাগে আপিল আবেদনের শুনানি হবে। আপিলের পক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরসেদ। স্মৃতির পক্ষে শুনানিতে অংশ নেন সিনিয়র অ্যাডভোকেট এজে মোহাম্মদ আলী ও ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল।
এর আগে স্মৃতির পক্ষে গতকাল দুপুর পৌনে ১ টার অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালসহ বিএনপিপন্থি দুই শতাধিক আইনজীবী চেম্বার আদালতে প্রবেশ করেন।
গত ৫ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ার অভিযোগে স্মৃতির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন আদালত। রাজবাড়ীর ১ নং আমলি আদালতের বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন নাহার সুরমা এ আদেশ দেন।
পরে গত রোববার হাইকোর্ট স্মৃতিকে জামিন দেন। বিচারপতি মো: আকরাম হোসেন চৌধুরী এবং বিচারপতি সাহেদ নূরউদ্দিনের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
গত ৪ অক্টোবর মধ্যরাতে শহরের ৩ নম্বও বেড়াডাঙ্গা এলাকা থেকে স্মৃতিকে গ্রেফতার করা হয়। তার স্বামীর নাম মো: খোকন মিয়া। তিনি প্রবাসী। সোনিয়া আক্তার স্মৃতি শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় বসবাস করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ