Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি-আমলাদের বাসায় তল্লাশি করলে ব্রিফকেস ভর্তি ডলার মিলবে : নুর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

আওয়ামী লীগের সংসদ সদস্য ও সুবিধাপ্রাপ্ত আমলাদের বাসায় তল্লাশি চালালে ব্রিফকেস ভর্তি ডলার পাওয়া যাবে বলে মন্তব্য করেছেন গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। বুধবার (২ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত ‘স্বৈরাচারের পতন ও রাষ্ট্র রূপান্তরের গণজাগরণ গড়ে তুলুন’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুর বলেন, আজ দেশে সংকট তৈরি হয়েছে। শিক্ষিতরা শুধুমাত্র অর্থনৈতিক বিষয়টি দেখছেন। সামনে আরও ভয়ংকর সংকট তৈরি হচ্ছে। আপনার কাছে টাকা আছে, আপনি টাকা নিয়ে বসে থাকবেন। কিন্তু কোনো কিছু কিনতে পারবেন না। প্রধানমন্ত্রী দুর্ভিক্ষের কথা বলেছেন। দুর্ভিক্ষ আসছে এটা নিশ্চিত। দুর্ভিক্ষের জন্য এই দুর্বৃত্ত সরকার দায়ী। তিনি বলেন, অল্প কিছু টাকার জন্য তারা (সরকার) আজ বিদেশিদের কাছে ধরনা দিচ্ছে। অথচ প্রতিবছর এক লাখ কোটি টাকা পাচার হচ্ছে। গত ১৪ বছরে তারা ১৫ লাখ কোটি টাকা পাচার করেছে। আজ যদি আওয়ামী লীগের ৩০০ এমপি ও বেনিফিশিয়ারি আমলাদের বাসায় তল্লাশি চালানো হয়, তাহলে প্রত্যেকের বাসায় ব্রিফকেস ভর্তি ডলার পাওয়া যাবে।

নুর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সাল থেকে বাকশালী রাষ্ট্র চালাচ্ছেন। পদ্মা সেতু থেকে ফেলে দেব, চুবিয়ে মারব— এসব কথা একজন প্রধানমন্ত্রী বলতে পারেন? তার রুচিতে হয় কী করে? তাহলে তো তার লোকেরা পিটাপিটি করবেনই। তিনি বলেন, সর্বশেষ যে হুমকি দিলেন, হেফাজতের দশা হবে। তার মানে হেফাজতের ওপরে গণহত্যা চলেছে— সেটি সত্য। ক্ষমতার পরিবর্তন হলে এই শাপলা চত্বরে গণহত্যার বিচার করতে হবে। তিনি আরও বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার দায় বিএনপি এড়াতে পারে না। কারণ, এটি তাদের আমলে হয়েছে। তারা যদি না করতো এবং তাদের সংশ্লিষ্টতা যদি না থাকত, তবে তারা তদন্ত করে নিরপেক্ষভাবে এটিকে বিচারিক প্রক্রিয়ায় নিয়ে যেতে পারত। আমরা সেজন্য বিএনপিরও সমালোচনা করি।

নুর বলেন, শাপলা চত্বরের ঘটনার দায় এই সরকার এড়াতে পারবে না। বিচারের মুখোমুখি হতে হবে। আলোচনায় আরও বক্তব্য রাখেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ