Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাম মুর্শেদীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে দুদকের প্রতি রুল

সরকারি সম্পত্তি দখল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

খুলনা-৪ আসনের এমপি ও ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদীর বিরুদ্ধে ব্যবস্থা দুর্নীতি দমন কমিশনের (দুদক) এবং গণপূর্ত সচিবের প্রতি রুল জারি করেছেন হাইকোর্ট। সরকারি সম্পত্তি দখলে নিয়ে বাড়ি নির্মাণের অভিযোগ বিষয়ে কি ব্যবস্থা নেয়া হয়েছে Ñজানতে চাওয়া হয়েছে রুলে। আগামী ১০ দিনের মধ্যে এ সংক্রান্ত কাগজপত্র দাখিল করতে বলা হয়েছে। এছাড়া অভিযোগের বিষয়ে দুদকের নিষ্ক্রিয়তাকে কেন বেআইনি ঘোষণা করা হবে না Ñতাও জানতে চাওয়া হয়েছে।

রিটের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মে. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশীদ আলম খান। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একে এম আমিনউদ্দিন মানিক শুনানিতে অংশ নেন।

এর আগে গত ৩০ অক্টোবর সরকারের সম্পত্তি নিজের নামে লিখে নিয়ে বাড়ি বানানোর অভিযোগে সালাম মুর্শেদীর বিরুদ্ধে রিট করা হয়। রিটে বলা হয়, সালাম মুর্শেদীর গুলশানের বাড়িটি পরিত্যক্ত হিসেবে তালিকাভুক্ত। ওই বাড়ি তিনি দখল করে বসবাস করছেন। বিষয়টি নিয়ে গণপূর্ত মন্ত্রণালয় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাউজক) চেয়ারম্যানের কাছে ২০১৫ ও ১৬ সালে জানতে চাইলেও কোনো জবাব দেয়া হয়নি। এছাড়া ওই জমির নামজারি ও দলিলের বিষয়ে জানতে চেয়ে চলতি বছরের ৪ জুলাই রাজউকে আবারও চিঠি দেয় গণপূর্ত মন্ত্রণালয়। এখনও যার জবাব মেলেনি। এমপি হওয়ার সুযোগে ক্ষমতার অপব্যবহার করে বা রাজউকের সহায়তায় সালাম মুর্শেদী ওই বাড়ি দখল করে রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ