Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের প্রতিটি দেশ চ্যালেঞ্জের সম্মুখীন : ওয়াসিকা আয়েশা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৯:৪৬ পিএম

চলমান বৈশ্বিক সংকটময় পরিস্থিতিতে সমগ্র বিশ্বের প্রতিটি দেশ চ্যালেঞ্জের সম্মুখীন। বিভিন্ন সুলভ জিনিসের মূল্যও ইউরোপের বিভিন্ন দেশসহ সকল দেশেই বৃদ্ধি পেয়েছে। আজ জাতীয় সংসদ ভবনস্থ পার্লামেন্ট মেম্বার্স ক্লাবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খান এ কথা বলেন।

তিনি বলেন, জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে সমগ্র বিশ্বে খাদ্যপণ্যসহ বিভিন্ন নিত্যপণ্যের মূল্য ক্রমবর্ধমান যা দেশের গন্ডি পেরিয়ে একটি বৈশ্বিক চ্যালেঞ্জ।

আয়েশা বলেন, বাজারে সিন্ডিকেটের প্রভাব রয়েছে যার সমাধান আশু জরুরি। সিন্ডিকেটের দৌরাত্ম কমানো সম্ভব হলে জনসাধারণ কিছু উপকৃত হবে। দল-মত নির্বিশেষে সকলকে এক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির চেয়ারম্যান ড. মসিউর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য নাভানা আক্তার, পূর্বানী রায়, এস এম সাইফুল্লাহ আল মামুন, মিনহাজ উদ্দীন সোহাগ, এম জাহাঙ্গীর হোসেন, কামরুজ্জামান কাফী, শেখ সেলিম রেজা, তসলিম উদ্দিন রানা, মোঃ আব্দুস সালাম খান, মোঃ আকতার হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ