Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভালো কাজে পুলিশ-জনতার সম্পৃক্ততা বেড়েছে : খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ৮:১৭ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ভালো কাজে পুলিশ ও জনতার সম্পৃক্ততা বেড়েছে। কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে পুলিশ ও জনতা একসাথে ভালো কাজে সহযোগিতা করছে ও মন্দ কাজের কারণ খুঁজে বের করে ব্যবস্থা নিচ্ছে।

তিনি আজ নওগাঁ পুলিশ সুপারের কার্যালয় চত্বরে ‘কমিউনিটি পুলিশিং ডে-২০২২’ উপলক্ষে আয়োজিত র‌্যালি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। খাদ্যমন্ত্রী বলেন, পুলিশের সঙ্গে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি ও অপরাধ দমনের অন্যতম কৌশল হিসেবে কমিউনিটি পুলিশিং বিশেষ ভূমিকা পালন করে আসছে।
একাত্তরের মহান মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা উলে¬খ করে মন্ত্রী বলেন, ‘পুলিশ বাহিনীর সদস্যরাই প্রথম সম্মুখযুদ্ধে প্রতিরোধ গড়ে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে। দেশের প্রয়োজনে তাঁরা আবারো এগিয়ে আসবে বলে আমার বিশ্বাস।’ তিনি বলেন, বাল্যবিয়ে রোধ, ইভটিজিং প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমন, মাদক নিয়ন্ত্রণ, নারী-শিশু নির্যাতন প্রতিরোধ, যৌতুকনিরোধসহ বিভিন্ন কাজে কমিউনিটি পুলিশের সদস্যরা কাজ করে যাচ্ছেন, যা সামাজিক শৃঙ্খলা রক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।
এসময় আইন ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি শহিদুজ্জামান সরকার, সংসদ সদস্য সলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসান এবং পুলিশ সুপার মো. রাশিদুল হক উপস্থিত ছিলেন।
‘কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র’ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সারাদেশে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ