Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৯ বছর পর জবি ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠন

জবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখায় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সুপার ফাইভ ইউনিটে দীর্ঘ ১৯ বছর পরে পূর্ণাঙ্গ কমিটি পেয়ে উচ্ছসিত সব নেতাকর্মী। গতকাল শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের স্বাক্ষরিত ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদের অনুমোদিত নোটিশে ২৮৩ জন সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি দেয়া হয়।
এবছর ৩০ জুন ৫ সদস্য বিশিষ্ট ছাত্রদলের আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিল। সভাপতি আসাদুজ্জামান আসলাম ও সেক্রেটারি সুজন মোল্লাসহ ৫ সদস্য বিশিষ্ট এই কমিটিতে অনেক অভিজ্ঞ নেতার চিহ্ন। সদ্য ঘোষিত এই কমিটিতে সহ-সভাপতি হলেন ৫৫ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ৬৭ জন, সহ সাধারণ সম্পাদক ৫৬ জন, সহ সাংগঠনিক সম্পাদক ৫৭ জন, সম্পাদক ২৭ ও সদস্য ১৮ জনকে দিয়ে মোট ২৮৩ জন নেতা স্থান পায়।
খোঁজ নিয়ে জানা যায়, সহ সভাপতি দায়িত্ব প্রাপ্ত ৩ জন এখনো গুম। সুপার ফাইভ এই ইউনিটের সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি হয়েছিল ২০০৩ সালে। এরপর ২০১২সালে ও ২০১৬সালে যথাক্রমে ফয়সাল-মুন্না ও রফিক-বিপ্লবকে সভাপতি-সেক্রেটারি করে কমিটি ঘোষণা করা হয়েছিল কিন্তু তা পূর্ণাঙ্গ কমিটি রূপ নিতে পারে নি । এবছর কমিটি ঘোষণার ৪ মাস পর কেন্দ্র থেকে পূর্ণাঙ্গ কমিটি পেয়ে সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, দীর্ঘ ১৯ বছরের শ্রমের ফসল হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বহুল কাঙ্খিত পূর্নাঙ্গ কমিটি উপহার দেয়ায় আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও আগামীর দেশনায়ক তারেক রহমানকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল ও আমার ব্যক্তিগত পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা জানাচ্ছি। ধন্যবাদ জ্ঞাপন করছি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সংগ্রামী সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও বিপ্লবী সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের প্রতি। আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা আমার সহযোদ্ধাদের প্রতি যারা দীর্ঘসময় ধরে রাজনৈতিক পরিচয় না পাওয়া সত্ত্বেও রাজপথের প্রতিটি আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেছেন।
দেশমুক্তির আসন্ন যুদ্ধে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল রাজপথে অগ্রগামী সৈনিকের ভূমিকাপালন করে এদেশের গণমানুষের ভোটাধিকার ও গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিবে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রতিটি নেতা কর্মী তাদের জীবনের শেষ রক্ত বিন্দু পর্যন্ত রাজপথ ছেড়ে যাবে না ইনশাআল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ