Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

জনজোয়ারে শিগগিরই সরকারের পতন ঘটবে

প্রতিষ্ঠাবার্ষিকীতে রেজা কিবরিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে অর্ন্তবর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের দাবি জানিয়েছেন গণঅধিকার পরিষদ। দলটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল আয়োজিত এক সমাবেশে আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, এই সরকার রিজার্ভ নিয়ে আমাদের সঠিক তথ্য দিচ্ছে না। শেখ হাসিনা একটা সত্য কথা বলেছেন যে দুর্ভিক্ষ আসবে, এই কথা সঠিক। তাই আমরা এই সরকারের হাত থেকে মুক্তি চাই। আজকে জনস্রোত থেকে বোঝা যাচ্ছে এই সরকারের আর বেশিদিন বাকি নেই। এই জনজোয়ারে শিগগিরই সরকারের পতন ঘটবে।

গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর বলেন, আর নয়-ছয় করে পার পাবে না এই সরকার। ভারতের সহযোগিতায় আর কোনো পাতানো নির্বাচন হতে দেওয়া হবে না। দিল্লির তাবেদারি করে আর ক্ষমতায় থাকা যাবে না।

নুরুল হক নুর বলেন, উন্নয়নের নামে প্রকল্পগুলোর ব্যয় বাড়িয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের লুটপাট করার সুযোগ করে দিয়েছে। উন্নয়নের মহাসড়কের কথা বলে সরকার দেশকে খাদের কিনারায় নিয়ে এসেছে। এই লুটপাটকারী সরকারকে ক্ষমতায় রাখা যাবে না।

পুলিশকে উদ্দেশ্য করে নুর বলেন, আপনারা বেআইনি নির্দেশ পালন করবেন না। জনগণের পাশে থাকুন, আমরা কথা দিচ্ছি সরকার পতন হলে আপনাদের কারও চাকরি যাবে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে করে ডাকসুর এ সাবেক ভিপি বলেন, আপনারা সারা দেশে আপামর জনতাকে সংগঠিত করুন, খুব শিগগির সরকার পতনের ডাক আসবে। দেশকে বাঁচাতে, দেশের মানুষকে বাঁচাতে যখনই বিরোধীদল সরকার পতনের ডাক দেবে সেখানে ঝাঁপিয়ে পড়তে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ