Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উত্তরায় দুই ছিনতাইকারী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরা থেকে গতকাল শুক্রবার দুই ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলো, মো. আক্তার হোসেন ও মো. হৃতিক।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মোহসীন জানান গতকাল ভোরে উত্তরা ৭ নম্বর সেক্টরের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা চলন্ত বাস থেকে যাত্রীর মোবাইল, ব্যাগ, চেইন ছোঁ মেরে ছিনিয়ে নেয় বলে ‘কাউয়া’ নামে পরিচিত।
তিনি বলেন, আক্তার মূলত ভাঙ্গারির দোকানদার। এখান থেকেই পরিচয় হয় হৃতিকের সঙ্গে। এরপরই দু’জনে মিলে শুরু করে ছিনতাই। তাদের মূল টার্গেট আন্তঃজেলা বাস। এসব বাস খুবই দ্রুত চলাচল করায় জানালার পাশে বসা যাত্রীর মোবাইল বা ব্যাগ টান দিয়ে দৌড়ে পালায়। দ্রুতগামী গাড়ি হওয়ায় গাড়ি থামতে থামতেই পালিয়ে যায় তারা।

আক্তার এবং হৃতিক অত্যন্ত বেপরোয়া ছিনতাইকারী হওয়া একপর্যায়ে কাউয়া নামে পরিচিতি পায়। এ রুটে আন্তঃজেলা বাসগুলো থেকে ছিনতাইয়ের প্রায় সবগুলোতেই জড়িত তারা। কিন্তু তারা ধরা পড়েন না কোনোভাবেই। যখনই তারা ধরা পড়ে সঙ্গে সঙ্গেই নিজেদের শরীর কাটে, মলমূত্র করে সেগুলো নিজেদের গায়ে মাখে আবার অন্যদের দিকেও ছুড়ে মারে। এ জন্য ভয়ে কেউ তাদের ধরে না। আর তারাও প্রতিবার পালিয়ে যায়।
মানুষ যাতে তাদের কথা না বুঝে সেজন্য তারা সাংকেতিক ভাষা ব্যবহার করে। যেমন গলার চেইনকে সুতা বলে, মোবাইলকে বাঁশি এবং কানের দুলকে ঝুমকা বলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ