Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫০০০ অনুবাদসহ কুরআন মজিদ বিতরণ করেছে ‘আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৭:২৮ পিএম

আল-কুরআনের আলোকে আলোকিত সমাজ গঠনের মহান ব্রত নিয়ে আজ শুক্রবার বাদ জুমা রাজধানীর বনশ্রী এ ব্লকের বায়তুল আতিক জামে মসজিদে অনুবাদসহ ২০০ কোরআন মজিদ ফ্রি বিতরণ করেছে আমরা দুনিয়া ও আখেরাতের জন্য কাজ করি নামে একটি সংগঠন। গত দুই জুম্মায় বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে ৫০০সহ সারাদেশে সর্বমোট ৫০০০ কুরআন মজিদ ফ্রি বিতরণ করেছে সংগঠনটি।

আজ বায়তুল আতিক জামে মসজিদে ১ লক্ষ টাকা ও মাদ্রাসায় ২০ হাজার টাকা অনুদানও দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সরকার জহিরুল হক মিঠুন। অনুবাদ সহ কোরআন ও নামাজ শিক্ষা বিতরণের বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক সচিব হাসানুর রহমান, বায়তুল আতিক জামে মসজিদের খতিব মাওলানা মোশতাকুন্নবী, সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সহ সভাপতি ইঞ্জিনিয়ার মনির আহমদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক দিদারুল আলম, ডিএসইসির সাবেক নির্বাহী সদস্য মোহাম্মদ আবদুল অদুদ, সংগঠনের পরিচালক আবুল বাশার খান, কামরুল হাসান এডিশন, এমদাদুল হক সবুজ, মাসুম চৌধুরী, মো. রহমত উল্লাহ, মো. সোলায়মান, মো. আসাদুল্লাহ, মাহবুব খান, তানভীর বাশার জৌসী, মনজিল ও লিটন।

দুনয়ায় শান্তি ও পরকালে মুক্তির লক্ষে সারাদেশে ব্যাপকভাবে কুরআন চর্চা বৃদ্ধির সহিহ নিয়ত বাস্তবায়নের জন্য এমন কর্মসূচি হাতে নেয়া হয় বলে জানান সংগঠনের প্রতিষ্ঠাতা। তিনি জানান, সংগঠনের পক্ষ থেকে আজ শুক্রবার বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদ উন্নয়নে ১ লক্ষ টাকা অনুদান দেয়া হয়েছে। দেশব্যাপী কোরআনচর্চা বৃদ্ধির লক্ষে কুমিল্লা জেলার বিভিন্ন এলাকায় ফ্রি কোরআন মজিদ বিতরণ করেন ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সরকার জহিরুল হক মিঠুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ