Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

অত্যাধুনিক কমান্ডো বাহিনী গড়ার পরিকল্পনা নতুন জঙ্গি সংগঠনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার উদ্দেশ্যে ছিল, সাংগঠনিক কাজে বাধা পেলে পাল্টা আঘাত করার স্বক্ষমতা অর্জন করা। এ জন্য নিরাপদ জায়গা হিসেবে পার্বত্য অঞ্চলকে বেছে নেয়া হয়। একইসঙ্গে স্বশস্ত্র বাহিনীর আদলে অত্যাধুনিক কমান্ডো গড়ে তোলার পরিকল্পনা করা হয়। যারা দেশের অন্য জঙ্গি সংগঠনগুলোর ব্যাকআপ টিম হিসেবে কাজ করবে। নিরাপদে স্বশস্ত্র অপারেশনে অংশ নিয়ে পার্বত্য অঞ্চলে ফিরে যাবে। বর্তমানে কমান্ডো টিমের প্রশিক্ষণে এয়ারগান, শটগান ও হাল্কা ধরনের অস্ত্র ব্যবহার হলেও দ্রুতই আসার কথা রয়েছে অত্যাধুনিক অস্ত্রের একটি চালান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান ও অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান বলেন,আল কায়েদার অনুসারী নতুন এই জঙ্গি সংগঠনটি এখনো সাংগঠনিকভাবে কোনো অপারেশনাল কার্যক্রমে না গেলেও, স্বক্ষমতা অর্জনের পরে উগ্রবাদ প্রতিষ্ঠায় অপারেশন পরিচালনার কথা রয়েছে। সিটিটিসি ইউনিটের উর্ধ্বতন সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। এদিকে, গত বুধবার রাজধানীর ডেমরা এলাকা থেকে নতুন জঙ্গি সংগঠন জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে সিটিটিসি। গ্রেপ্তাররা হলেন- নাটোরের মো. আব্দুল্লাহ, কুমিল্লার চান্দিনা মো. তাজুল ইসলাম, নারায়ণগঞ্জের মো. জিয়াউদ্দিন, মাদারিপুরের মো. হাবিবুল্লাহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ