Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থায়ী না করলে কঠোর অন্দোলনের হুমকি অস্থায়ী রেল শ্রমিকদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

অস্থায়ী শ্রমিকদের স্থায়ীকরণ না করলে ২১ নভেম্বর থেকে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়েছে বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী (টিএলআর) শ্রমিক পরিষদ। অস্থায়ী শ্রমিকদের স্থায়ীকরণসহ ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ১৩ দিন ধরে চলমান আন্দোলন ২০ নভেম্বর পর্যন্ত স্থগিত ঘোষণা করেছে শ্রমিক পরিষদ। গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টাস ইউনিটির সাগর-রুনী মিলনায়তনে বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী (টিএলআর) শ্রমিক পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী (টিএলআর) শ্রমিক পরিষদের সভাপতি দেলোয়ার হোসেন বলেন, গত ১৩ দিন ধরে কর্মবিরতি পালন করলেও আশার কথা কেউ বলেননি। আমরা সবাই রেল পরিবারের সন্তান কিন্তু আমাদের কথা শোনা হয়নি।

তিনি বলেন, ৭ হাজার শ্রমিকের জন্যে খরচ হয় ৬০ কোটি টাকা। বাংলাদেশ রেল থেকে আমরা মাসিক বেতন পাই, মাঝেমধ্যে এক-দুই মাস বেতন পেতে দেরি হলেও আমরা রাস্তায় নামিনি। এমনকি দুই ঈদের বোনাসও পাইনি। তারপরও কোনো ধর্মঘট করিনি। আমাদের শেষ আশ্রয়স্থল প্রধানমন্ত্রী। আমরা পাঁচ মাস বেতন পাই না। তিন মাস আমার মায়ের ওষুধ কিনে দিতে পারছি না। আমাদের দেখতে কোনো রেল কর্মকর্তা আসেননি।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেলওয়ে অস্থায়ী (টিএলআর) শ্রমিক পরিষদ যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ শাওন, রাশেদুল ইসলাম রাশেদ ও সদস্য সচিব মোহাম্মদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ