Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাত-বিএসইসি ডুয়েল লিস্টিং নিয়ে সমঝোতা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরব আমিরাতের পুঁজিবাজারে এবং সে দেশে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশেও তালিকাভুক্তির উদ্যোগ নেয়া হয়েছে। এই ডুয়েল লিস্টিংসহ বেশ কয়েকটি বিষয় নিয়ে আরব আমিরাতের (ইউএই) পুঁজিবাজার ও কমোডিটি বাজারের নিয়ন্ত্রক সংস্থা সিকিউরিটিজ অ্যান্ড কমোডিটিজ অথরিটির (এসসিএ) সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশের পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি। গতকাল বৃহস্পতিবার দুবাইতে এসসিএ ভবনে এই চুক্তি সই হয়। বিএসইসির পক্ষে চুক্তিতে সই করেন সংস্থাটির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম। এসসিএর সিইও সই করেন মারইয়াম বুতি আল সৌদিদী।
বিএসইসি জানায়, এ চুক্তির ফলে উভয় দেশের পুঁজিবাজারে ডুয়েল লিস্টিং, বন্ড ইস্যু, জয়েন্ট সাবসক্রিপশন ও কমোডিটি এক্সচেঞ্জের সুযোগ সৃষ্টি হবে। এ ছাড়াও পারস্পারিক যোগাযোগ বৃদ্ধি পাবে, যা আইন কানুন প্রণয়ন, পুঁজিবাজারে কর্মরত জনবলের দক্ষতা উন্নয়ন ও প্রশিক্ষণ, পুঁজিবাজারে নতুন পণ্য এবং সেবা প্রণয়ন ইত্যাদি বিষয়ে সহায়ক ভূমিকা পালন করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ