Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যবসায়ীকে খুনের দায়ে একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামে ব্যবসায়ীকে হত্যার দায়ে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অপর একজনকে খালাস দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার চট্টগ্রামের ৭ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালত এই রায় দেন। দণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলেন মো শাহ আলম। তিনি কক্সবাজার জেলার উখিয়া থানার রাজাপালং পিনজিরকুল এলাকার মৃত নুর আহম্মেদের ছেলে। খালাস পাওয়া আসামির নাম মোহাম্মদ কামাল উদ্দিন।

এপিপি রুবেল পাল বলেন, মো. শাহ আলমকে দণ্ডবিধি ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড এবং ৩৮২ ধারায় দোষী সাব্যস্ত করে ১০ বছর সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে ২ মাস বিনাশ্রম কারাদণ্ড এবং ৪৫৭ ধারায় দোষী সাব্যস্ত করে ৫ বছরের কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২মাস সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। প্রত্যেক কারাদণ্ড একত্রে কার্যকর হবে। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাকে কারাদণ্ড পরোয়ানামূলে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।
আদালত সূত্রে জানা যায়, পটিয়ার কচুয়াই এলাকার ব্যবসায়ী মো. ইসহাক মুদির দোকানে ২০১৪ সালের ১১ মার্চ বেচাকেনা শেষে রাতে দোকানে ঘুমাতে যান। চোরের দল দোকানে প্রবেশ করে ইসহাককে ঘুমন্ত অবস্থায় দেখতে পেয়ে মারধর করে রক্তাক্ত অবস্থায় ফেলে রেখে চলে যায়। পরে ভোরে মো. ইসহাককে উদ্ধার করে পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ২৭ মার্চ ইসহাকের মৃত্যু হয়। এ ঘটনায় ইসহাকের ভাই মো. ইদ্রিস বাদী হয়ে পটিয়া থানায় একই বছরের ১২ মার্চ মামলা দায়ের করেন। ২০১৪ সালের ৩০ অক্টোবর দুই আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পটিয়া থানা পুলিশ। ২০১৬ সালের ২৬ জানুয়ারি দুই আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু হয়। আদালতে ১৯ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ