Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

শিবপুরে বঙ্গবীর কাদের সিদ্দিকী ও এমপি সিরাজের সভায় ১৪৪ ধারা জারী

| প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার নরসিংদী থেকে : শিবপুরে বঙ্গবীর কাদের সিদ্দিকী ও এমপি সিরাজুল ইসলাম মোল্লার নরসিংদী হানাদার মুক্ত দিবসের সভায় ১৪৪ ধারা জারী করা হয়েছে। গতকাল সোমবার সকালে শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল আফসার শান্তি ভঙ্গের আশংকায় এই ১৪৪ ধারা জারী করেছেন।
ঘটনার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, নরসিংদী হানাদার মুক্ত দিবস উপলক্ষে আব্দুল মান্নান ভূইয়া পরিষদ শিবপুর শহীদ আসাদ সরকারী কলেজ মাঠে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনা ও আলোচনা সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি করা হয় দেশ বিখ্যাত মুক্তিযোদ্ধা বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী ও উদ্বোধক করা হয় শিবপুরের এমপি ও যুবলীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য সিরাজুল ইসলাম মোল্লাকে এবং প্রধান বক্তা করা হয় সাংবাদিক কাজী সিরাজকে। মান্নান ভূইয়া পরিষদের নেতৃবৃন্দ তাদের এই সপ্তাহকাল পূর্ব নির্ধারিত এই সমাবেশের আয়োজন করে ব্যাপক প্রচারণা চালায়। গত রোববার হঠাৎ করে মাছিমপুর ইউনিয়ন ছাত্রলীগ শহীদ আসাদ কলেজ মাঠের একই স্থানে একই সময় পাল্টা সমাবেশ ঘোষণা করলে পরিস্থিতি পাল্টে যায়। এই অবস্থায় ছাত্রলীগ মাইকযোগে সমাবেশের পাল্টা ঘোষণা দিতে থাকলে পরিস্থিতি অনেকটাই ঘোলাটে হয়ে উঠে। এই অবস্থায় শিবপুর কলেজ মাঠে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি তথা শান্তি ভঙ্গের আশঙ্কা দেখা দিলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সোমবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সভাস্থল ও আশপাশে ১৪৪ ধারা জারী করে। মাইকযোগে এই আইন জারীর ঘোষণার দেয়ার পর মান্নান ভূইয়া পরিষদের মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও আলোচনা সভা প- হয়ে যায়। একই কারণে ছাত্রলীগ নেতৃবৃন্দও ঘোষণাস্থলে সভা করতে পারেনি।
এই ঘটনার পর শিবপুরের রাজনৈতিক অঙ্গনে থম থমে ভাবে দেখা দিয়েছে। আলোচনা, সমালোচনার ঝড় উঠেছে রাজনৈতিক মহলে। লোকজন বলাবলি করছে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা সভায় ১৪৪ ধারা জারীর ঘটনা নজিরবিহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ