Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছাত্রসহ তিন জেলায় নিহত ৪

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা ঘোড়াশালে ট্রেনের ধাক্কায় নারীর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের তিন জেলায় গতকাল দুর্ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গতকাল বুধবার দিনের বিভিন্ন সময়ে দুর্ঘটনাগুলো সংঘঠিত হয়। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে’র প্রতিবেদনে-

বগুড়া ব্যুরো জানায়, বগুড়ার নন্দীগ্রামে মহাসড়কে থামিয়ে রাখা ট্রাকের পেছনে বাসের ধাক্কায় দুইজন নিহত ও ৮ জন আহত হয়েছেন। একই সময়ে মোটরসাইকেলে বাসের ধাক্কায় রুহুল আমিন নামের এক ব্যবসায়ী আহত হন। গতকাল বুধবার বেলা ১১টার সময় বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম ফিলিং স্টেশন এলাকায় এ ঘটনাটি ঘটে।
নিহতরা হলেন, নাটোরের সিংড়া উপজেলার বামিহাল এলাকার আসাদুর রহমানের ছেলে বাসের সহকারি বাবু মিয়া ও যাত্রী আদমদিঘী উপজেলার সান্তাহার ডালপট্রি এলাকার আসাব উদ্দিনের ছেলে মাহবুবুর রহমান তালুকদার।
কুন্দারহাট হাইওয়ে থানার উপ-পরিদর্শক সুলতান মাহমুদ জানান, শরীর থেকে মাথা এবং হাত বিচ্ছিন্ন অবস্থায় নিহতদের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। গুরুতর আহতদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একজনের মৃত্যু হয়।
ফকিরহাট (খুলনা) উপজেলা সংবাদদাতা জানান, খুলনা-মোংলা মহাসড়কে বাগেরহাটের লখপুর বাসস্ট্যান্ডে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চয়ন কুমার দেবনাথ নামে এক যুবক নিহত হয়েছে। নিহত চয়ন দেবনাথ বাগেরহাট সরকারি পিসি কলেজের অনার্স ৩য় বর্ষের ছাত্র এবং স্থানীয় বণিকপাড়ার চিন্ময় কুমার দেবনাথ পুত্র। গতকাল দুপুরে ঘটনাটি সংঘঠিত হয়। এ সময় রেজওয়ান ফকির নামে একজন আহত হন।
কাটাখালী হাইওয়ে থানার ওসি মো. মিজানুর রহমান জানান, দুপুর দেড়টার দিকে চয়ন দেবনাথ ও রেজওয়ান ফকির খুলনার একটি প্রাইভেট ক্লিনিকে এক আত্মীয়কে রক্ত দিতে যাচ্ছিল। তারা লখপুর ভুষণ ডিজিটাল স্কেল এর সামনে গেলে অপর দিক থেকে আসা একটি মোটর সাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষ হলে দুজনেই গুরুতর আহত হয়। এসময় স্থানীয়রা মুমূর্ষু অবস্থায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চয়ন দেবনাথকে মৃত ঘোষণা করেন।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুরে প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে দুই বহানের মুখোমুখি সংঘর্ষে এক স্কুলছাত্র নিহত হয়েছে। গতকাল সকাল সাড়ে ১০টায় উপজেলার খাতামধুপুর ইউনিয়নের হামুরহাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিক্ষার্থীর নাম তরিকুল ইসলাম। ইউনিয়নের রথেরপুকুর এলাকার জোবাইদুল ইসলামের ছেলে এবং স্থানীয় বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র।
পুলিশ ও এলাকাবাসী ভাষ্য মতে, তরিকুল এলাকায় এক শিক্ষকের বাড়িতে প্রাইভেট পড়া শেষে মোটরসাইকেলযোগে বাড়িতে ফিরছিল। এ সময় হামুরহাট এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে তরিকুল সড়কে পড়ে গেলে মাইক্রোবাসটি তার উপর দিয়ে চলে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।
সৈয়দপুর থানার ওসি সাইফুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।
নরসিংদী : নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে হেঁটে রেললাইন পার হওয়ায় সময় ট্রেনের ধাক্কায় রেনু বেগম নামের শ্রবণপ্রতিবন্ধী এক নারী নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে ঘোড়াশাল রেলস্টেশনসংলগ্ন স্থানে এ ঘটনাটি সংঘঠিত হয়। রেনু বেগম ঘোড়াশাল পৌর এলাকার আলীরটেক গ্রামের কদম আলীর স্ত্রী। তাঁকে উদ্ধার করে প্রথমে ঘোড়াশালের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে ১০০ শয্যাবিশিষ্ট নরসিংদী জেলা হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দারা জানান, ঢাকা থেকে ছেড়ে আসা কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি পলাশের ঘোড়াশাল রেলস্টেশন এলাকা অতিক্রমের সময় রেনু বেগম হেঁটে রেললাইন পার হচ্ছিলেন। এ সময় ট্রেনের ধাক্কায় তিনি রেললাইনের এক পাশে ছিটকে পড়ে গুরুতর আহত হন। পরে নরসিংদী জেলা হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ