Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

‘খ’ থেকে ‘ক’ শ্রেণিতে জাতীয় বিমা দিবস

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

জাতীয় বিমা দিবসকে ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে উন্নীত করেছে সরকার। বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) থেকে অনুমোদন নিয়ে দেশে ব্যবসা করা সব বিমা কোম্পানিকে চিঠি দিয়ে এ তথ্য জানানো হয়েছে। গতকাল পাঠানো এক চিঠিতে উল্লেখ করা হয়েছে, ২৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত মন্ত্রিপরিষদ বিভাগের সভায় জাতীয় বিমা দিবসকে ‘খ’ শ্রেণি থেকে ‘ক’ শ্রেণিতে অন্তর্ভুক্তির সিদ্ধান্ত হয়। এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সাধারণ অধিশাখা থেকে ১৩ অক্টোবর পরিপত্র জারি করা হয়েছে বলেও চিঠিতে উল্লেখ করা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬০ সালের ১ মার্চ পাকিস্তানের আলফা ইনস্যুরেন্স কোম্পানিতে যোগ দেন। তার এ যোগদানের দিনটিকে জাতীয় পর্যায়ে স্মরণীয় রাখতে ২০২০ সালের ১৫ জানুয়ারি বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের সুপারিশের ভিত্তিতে প্রতিবছর ১ মার্চকে জাতীয় বিমা দিবস ঘোষণা করে সরকার। ওই বছরের ১ মার্চ এটি দিবস হিসেবে প্রথম পালন করা হয়।
বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে বিমাশিল্পের উন্নয়ন, বিমা সম্পর্কে জনসচেতনতা বাড়াতে শোভাযাত্র, বিমামেলা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় জাতীয় বিমা দিবসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ