Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রূপপুরের বিদ্যুৎ, পাওয়ার গ্রিডের কাজ গতিশীলের সুপারিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ সঞ্চালনের জন্য দায়িত্বরত বাংলাদেশ পাওয়ারগ্রিডের কার্যক্রম আরও গতিশীল করতে সুপারিশ করেছে সংসদীয় কমিটি। গতকাল বুধবার জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি আ.ফ.ম রুহুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য মো. হাবিবে মিল্লাত, মো. শফিকুল আজম খাঁন, মো. মোজাফফর হোসেন, শিরীন আহমেদ এবং সেলিমা আহমাদ। বৈঠকে সাভারের পরমাণু শক্তি গবেষণা প্রতিষ্ঠান এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নির্মাণ কার্যক্রম পরিদর্শন পরবর্তী আলোচনা করা হয়।
নভোথিয়েটার ও এর অধীনে থাকা প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের গ্রিড সংযোগ ও সঞ্চালন লাইনের অগ্রগতির বিষয়ে আলোচনা করা হয়। বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটারের বিভাগীয় পর্যায়ে সম্প্রসারণের অংশ হিসেবে গৃহীত প্রকল্পসমূহ গুরুত্বের সঙ্গে সুষ্ঠু বাস্তবায়ন ও নভোথিয়েটার পরিচালনার জন্য একটি সাংগঠনিক কাঠামো সৃষ্টির বিষয়ে সুপারিশ করা হয়।
রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র হতে বিদ্যুৎ সঞ্চালনের জন্য দায়িত্বরত বাংলাদেশ পাওয়ারগ্রিডের প্রতিনিধিদের উপস্থাপিত তথ্য উপাত্তে সন্তোষ প্রকাশ করা হয়। তাদের কার্যক্রমকে আরও বেশি গতিশীল করার জন্য পরামর্শ দেয় সংসদীয় কমিটি। বৈঠকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সিনিয়র সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ