Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে পরীক্ষা ২৮ অক্টোবর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৮:১৭ পিএম

বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (সাধারণ) পদে নিয়োগ পরীক্ষা আগামী শুক্রবার (২৮ অক্টোবর) অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (২৫ অক্টোবর) বাংলাদেশ ব্যাংক থেকে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে পরীক্ষার বিষয়ে হাইকোর্টের দেওয়া রুলসহ এক মাসের স্থগিতাদেশের পরিপ্রেক্ষিতে এ পরীক্ষা অনিশ্চয়তায় পড়ে। তবে মঙ্গলবার (২৫ অক্টোবর) হাইকোর্টের দেওয়া অন্তর্বর্তীকালীন আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। বাংলাদেশ ব্যাংক বলছে, এর ফলে পূর্বনির্ধারিত দিনেই হবে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক পদে নিয়োগ পরীক্ষা।

এদিকে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক (সাধারণ) পদে নিয়োগ পরীক্ষার ওপর হাইকোর্টের দেওয়া অন্তর্বর্তীকালীন আদেশ মঙ্গলবার সকালে স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। আপিল বিভাগের চেম্বার বিচারপতি এম ইনায়েতুর রহিম হাইকোর্টের রায় স্থগিত করে এ আদেশ দেন।

ফলে ২৮ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

বাংলাদেশ ব্যাংক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, আগামী ২৮ অক্টোবর অনুষ্ঠেয় বাংলাদেশ ব্যাংকের ‘সহকারী পরিচালক (জেনারেল)’ পদে প্রিলিমিনারি টেস্ট গ্রহণের ক্ষেত্রে আর কোনও আইনগত বাধা নেই। মোট ১ লাখ ৩৪ হাজার ৩৬৫ জন প্রার্থীর ১ ঘণ্টাব্যাপী ১০০ নম্বরের প্রিলিমিনারি টেস্ট আগামী ২৮ অক্টোবর ( শুক্রবার) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঢাকা শহরের ৪৫টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি টেস্টের সময়সূচি, পরীক্ষার কেন্দ্র এবং আসন বিন্যাস সংক্রান্ত বিজ্ঞপ্তি ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে—বাংলাদেশ ব্যাংকের কর্মকাণ্ড সর্বদা জাতীয় স্বার্থে পরিচালিত হয়, যার পরিপ্রেক্ষিতে ওই নিয়োগ পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ