Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছেড়ে দেয়া হলো লেকভিউ বারের মালিক মুক্তারকে

ডিবির কার্যক্রম নিয়ে প্রশ্ন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

রাজধানীর উত্তরার কিংফিশার রেস্টুরেন্ট ও লেকভিউ বারের মালিক মো. মুক্তার হোসেনকে আটকের পর ছেড়ে দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। গত রোববার রাতে দেশত্যাগের সময় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। আটকের পরও বৈধ কাগজপত্র থাকায় তাকে ছেড়ে দিতে বাধ্য হয় ডিবি পুলিশ। কারণ, উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছিলেন মুক্তার হোসেন। জামিনের নথি দেখিয়েই ডিবি পুলিশের কাছ থেকে মুক্ত হোন তিনি। তবে উচ্চ আদালতের বৈধ জামিনের কাগজ থাকার পরও দীর্ঘ সময় মুক্তার হোসেনকে আটক রাখায় প্রশ্নের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একজন ব্যবসায়ী ইনকিলাবকে বলেন, উচ্চ আদালতের জামিন সংক্রান্ত কাগজপত্র থাকার পরেও দীর্ঘ সময় মুক্তার হোসেনকে বিমানবন্দরে ডিবি হেনস্থা করে। এটি কোনভাবেই গ্রহনযোগ্য নয়। অবশ্যই এ বিষয়ে আরো নিশ্চিত হয়ে ডিবির কর্মকর্তাদের কাজ করা উচিত ছিল বলে ওই ব্যবসায়ী মন্তব্য করেন।
ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি প্রধান) মোহাম্মদ হারুন অর রশীদ ইনকিলাবকে বলেন, মামলার আসামি হওয়ায় দেশত্যাগের সময় বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশ প্রথমে তাকে আটক করে। পরে তারা ডিবি পুলিশকে খবর দেয়। জামিনের কাগজপত্র থাকায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।
ডিবি সূত্রে জানা গেছে, মুক্তার অন্তর্র্বতী জামিনের একটি ছবি দেখায়। কিন্তু, সেটাতে ছিল না দেশের বাইরে যাওয়ার অনুমতি। অন্তর্বতী জামিনের মূল কাগজ বাসা থেকে আনতে লোক পাঠান মোক্তার। সেটা দেখাতে পারলে জিডি করে বিমানবন্দর থেকে ফেরত পাঠাবে ইমিগ্রেশন পুলিশ। আর যদি জামিনের কাগজ দেখাতে না পারেন তাহলে ডিবির হাতে গ্রেপ্তার হবেন মোক্তার হোসেন।
পরে জামিনের কাগজ দেখালে তাকে ছেড়ে দেয় ডিবি।
ডিবি সুত্রে জানা গেছে, ২০০৮ সালের দিকে রাজধানীর বারিধারায় ‘এভিনিউ’ নামে একটি রেস্টুরেন্টে ওয়েটার হিসেবে কাজ শুরু করেন মো. মুক্তার হোসেন। এরপর গুলশানে ‘লেক ভিউ’ রেস্টুরেন্টেও ওয়েটার হিসেবে ছিলেন। সেই মুক্তার এখন শতকোটি টাকার মালিক। তার যুক্তরাষ্ট্রে গাড়ি-বাড়ি আছে। সেখানে বসবাস করেন তার স্ত্রী ও সন্তানরা। উত্তরায় মুক্তার হোসেনের একটি বার রয়েছে। এই বারে প্রতিদিন সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের যাতায়াত ছিল। তাদের মধ্যে রয়েছেন সরকারি উচ্চ পর্যায়ের কর্মকর্তা, আইনজীবী, চিকিৎসকসহ বিভিন্ন পেশার মানুষ। গত ৬ অক্টোবর উত্তরার লেকভিউ বারে ডিবি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার জব্দ করে। ওই রাতে মুক্তারের গুলশানের বারেও অভিযান চালানো হয়। পরে গুলশান থানায় দায়ের করা একটি মামলায় মুক্তারকে আসামি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ