Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রওশন ও সাদকে বহিস্কারের হুমকিদাতাদের রাজপথেই প্রতিহত করা হবে : কাজী মামুন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১০:৫১ পিএম

জাতীয় পার্টির ১০ম জাতীয় সম্মেলনের যুগ্ম আহবায়ক ও এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ বলেছেন, পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু এরশাদ যদি লাখ লাখ নেতাকর্মীর আদর্শিক পিতা হন, তাহলে সেই সব সন্তানের মাতা নিশ্চয় বেগম রওশন এরশাদ। যারা লোক দেখানোভাবে পিতাকে সম্মান করেন, অথচ মাতাকে স্বীকার করেন না, সমাজিকভাবে তাদের কি নামে ডাকা হয়, তা নিশ্চয় আমরা সবাই জানি।

তিনি বলেন, ওইসব সুযোগ সন্ধানী মহলই এখন বেগম রওশন এরশাদ ও পল্লীবন্ধুপুত্র সাদ এরশাদকে বহিস্কারের হুমকি দিয়ে ২৬ নভেম্বরের সম্মেলন বানচালের চক্রান্তে লিপ্ত। ইনশাল্লাহ, সব ষড়যন্ত্র রাজপথেই প্রতিহত করা হবে বলে হুশিয়ারি দেন কাজী মামুন। শনিবার ২২ অক্টোবর দুপুরে রাজধানীর গুলশানের ৪৭ এ পার্টির সম্মেলন প্রস্তুতি কমিটির অস্থায়ী কার্যালয়ে উপজেলা দিবসের প্রস্তুতি ও পল্লীমাতা বেগম রওশন এরশাদের আগমনে উপলক্ষে সংবর্ধনা আয়োজনে করণীয় বিষয়ে এক জরুরি সভায় তিনি এসব কথা বলেন।

সাবেক প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক দেলোয়ার হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান আরো বলেন, আজ যারা রওশন এরশাদের সম্মেলন ডাকার এখতিয়ার নেই বলে হুমকি ধামকি দিচ্ছেন, তাদের কাছে প্রশ্ন ২০১৪ সালে বেগম রওশন এরশাদের নেতৃত্বে আপনারা এমপি-মন্ত্রী হলেন, তখন এখতিয়ার কোথায় ছিল?

কাজী মামুন বলেন, এখন সাংগঠনিক কাঠামো ও দলের চেয়ারম্যানের ক্ষমতার কথা বলছেন, কিন্তু সেদিন কেনো লাখ লাখ নেতাকর্মীর আর্তনাদ শুনতে চাননি? সেদিন কেনো সাংগঠনিক কাঠামো বা চেয়ারম্যানের ক্ষমতার কথা ভুলে গিয়েছিলেন? অথচ এখন সাধু সাজছেন। নিজেরা ভাল মানুষ সেজে রওশন এরশাদের উপর দোষ চাপিয়ে দিচ্ছেন? তিনি বলেন, মনে রাখবেন ইতিহাস কাউকে ক্ষমা করে না। ইতিহাসের পূনরাবৃত্তি ঘটে যুগে যুগে। তখন আপনার ইতিহাসে আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন। এদিকে কেন্দ্রীয় নেতা জহির উদ্দিন জহিরকে আহবায়ক ও মোস্তাফিজুর রহমান নাঈমকে সদস্য সচিব করে ঢাকা মহানগর উত্তর-পূর্ব জাপার সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

জরুরি এই সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি এমএ গোফরান, অধ্যাপক ইকবাল হোসেন রাজু, ফখরুজ্জামান জাহাঙ্গীর, নূরুল ইসলাম নুরু, অধ্যাপক নূরুল ইসলাম মিলন, ইঞ্জিনিয়ার মামুনুর রশীদ, জাফর ইকবাল সিদ্দিকী, শাহ আলম তালুকদার, মনিরুজ্জামান টিটু, মিজানুর রহমান দুলাল, মনোয়ারুল আলম, মোস্তাফিজুর রহমান নাঈম, মনোয়ারা তাহের মানু, হাসনা হেনা, জহির উদ্দিন জহির, নাসির উদ্দিন মুন্সি, ইস্রাফিল আলম, নজরুল ইসলাম, মির্জা ইকবাল, শেখ রুনা, মঞ্জুরুল হক সাচ্চা, আব্দুল আজিজ চৌধুরী ও হাসান মাহমুদ শামীম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ