Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নাসিক নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতেই বিএনপি সেনা মোতায়েন চায় : আব্দুর রাজ্জাক

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি বারবার সেনা মোতায়নোর দাবি জানায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আব্দুর রাজ্জাক।
গতকাল রবিবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে শহিদ বুদ্ধিজীবী দিবস ও বিজয় দিবস সফল করার লক্ষ্যে আয়োজিত যৌথ সভায় তিনি এ কথা বলেন।
আব্দুর রাজ্জাক বলেন, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন হবে নিরপেক্ষ ও সুন্দর। এই নির্বাচনে সেনাবাহিনীর কোনো প্রয়োজন হবে না। দেশের সব নিরপেক্ষ সুন্দর নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করাই বিএনপির উদ্দেশ্য। এখন তারা নাসিক নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বারবার সেনা মোতায়েনের দাবি জানায়।
তিনি বলেন, বিএনপির জন্ম সেনাবাহিনীর ছাউনির নিচে। বিএনপি বারবার সেনাবাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় যেতে চায়। সেনাবাহিনী আমাদের দেশের গর্ব। বিএনপি বারবার এই  সেনাবাহিনীকে কলঙ্কিত করতে চায়। দেশে যখন চরম মহাসঙ্কট সৃষ্টি হবে, সেনাবাহিনী তখনই মাঠে নামবে। তার আগে নয়।
রাজ্জাক বলেন, কোনো রাজনৈতিক দলকে ক্ষমতায় বসানোর এখতিয়ার সেনাবাহিনীর নেই। ক্ষমতার মালিক দেশের জনগণ। দেশের জনগণ যাদের চাইবে তারাই ক্ষমতায় আসবে।  
প্রেসিডেন্টের প্রতি আস্থা রাখার আহ্বান জানিয়ে বিএনপিকে উদ্দেশ করে রাজ্জাক বলেন,  প্রেসিডেন্ট এখন আর কোনো দলের রাজনীতি করেন না। তিনি তার সাংবিধানিক ক্ষমতা ব্যবহার করেই একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন। দয়া করে আপনারা প্রেসিডেন্টের ওপর আস্থা রাখুন। আগুন সন্ত্রাস বন্ধ করুন। আগুন সন্ত্রাস করে ক্ষমতায় আসা যায় না।
খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে, যখন আমাদের প্রধানমন্ত্রী বিশ্বময় নন্দিত হচ্ছেন ঠিক সেই সময় ’৭১, ’৭৫ ও ২১ আগস্টের ঘাতকরা ষড়যন্ত্র করছে। তিনি বলেন, বিএনপি নির্বাচনের পূর্বেই নালিশের রাজনীতি শুরু করেছে। আমি বিশ্বাস করি, সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি কখনোই নির্বাচনে জয়ী হতে পারবে না। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর বিজয়ের মধ্য দিয়ে আবারো প্রমাণ হবে দেশবাসী সাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে বিতাড়িত করতে চায়। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে আবারো ক্ষমতায় দেখতে চায়।
ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, সহ-সভাপতি এনায়েতুল্লাহ খন্দকার, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোরশেদ কামাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ