Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো গভীর হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৮:৫০ পিএম

স্বরাষ্ট্রমন্ত্রী মো.আসাদুজ্জামান খান বলেন, বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরো গভীর হবে। আমরা আশা করি সবাই মিলে দেশের উন্নয়নের গান গাইব। ১৮ বিজিবির আয়োজনে বৃহস্পতিবার (২০অক্টোবর) বিকাল ৫ টায় পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টে বিজিবি-বিএসএফ জয়েন্ট রিট্রিট প্যারেডের দর্শক গ্যালারির শুভ উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে, পঞ্চগড় -১ আসনের সাংসদ মাজহারুল হক প্রধান,বিজিবি মহা-পরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, এনএসডবিøউসি, এএফডবিøউসি, পিএসসি,বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার, শিলিগুড়ির আইজি শ্রী অজয় সিং,

বিজিবির উত্তর পশ্চিম রিজিয়ন, রংপুর-এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নওরোজ এহসান, বিএসপি, পিএসসিসহ বিজিবি ও বিএসএফের উর্ধ্বতন কর্মকর্তাগণ, জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, সরকারী ও বেসরকারী পদস্থ কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বিভিন্ন স্থান হতে আগত উভয় দেশের জনসাধারণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) এর সার্বিক ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফ কর্তৃক জমকালো যৌথ রিট্রিট প্যারেড অনুষ্ঠিত হয়। মূলতঃ দুই দেশের জনগণের মধ্যে বিদ্যমান বন্ধু প্রতীম ভাতৃত্ববোধ স¤প্রসারণের পাশাপাশি উভয় সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে বিরাজমান পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক জোরদার ও আস্থা বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্ট এই প্যারেড প্রদর্শন করেন। প্যারেড শেষে স্বরাষ্ট্রমন্ত্রী চমকপ্রদ ও মনোমুগ্ধকর প্যারেড প্রদর্শনের জন্য বিজিবি ও বিএসএফ কন্টিনজেন্টকে ধন্যবাদ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ