Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোর হাসপাতালে প্রসব যন্ত্রণায় রোগীর মৃত্যু

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চিকিৎসকরা ব্যস্ত নির্বাচনী সভায়
যশোর ব্যুরো : যশোর ২৫০ শয্যা হাসপাতালে যখন অন্তসত্ত্বা জুঁই প্রসব যন্ত্রণায় ছটফট করছিলেন। সেদিকে নজর না দিয়ে চিকিৎসকরা তখন তাদের নির্বাচনী সভায় ব্যস্ত। চিকিৎসকদের সেই সভা শেষ হওয়ার আগেই মারা গেলেন ওই মহিলা।
চিকিৎসার অবহেলায় নিহত জুঁই (২৫) যশোর সদর উপজেলার ডাকাতিয়া গ্রামের জাহিদ হোসেনের মেয়ে। শ্বশুর বাড়ি ঢাকা থেকে সন্তান প্রসবের জন্য বাবার বাড়িতে এসেছিলে তিনি। রোববার দুপুর ১২টার দিকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল চত্বরে বুকফাটা আর্তনাদ করে জাহিদ হোসেন জানান, সকাল সাড়ে ৮টায় মেয়ে জুঁইকে হাসপাতালে ভর্তি করেছিলাম। সকালেই সিজারের সব ওষুধ কিনে আনি। কিন্তু অপারেশনের ডাক্তার পাইনি। ডাক্তার না থাকায় আমার মেয়েটা বিনা চিকিৎসায় মারা গেল।
রোববার সকালে জুঁইয়ের মতো চিকিৎসা সঙ্কটে ভুগেছেন কয়েকশ’ নারী-পুরুষ। কারণ বাংলাদেশ মেডিক্যাল এ্যাসোসিয়েশন (বিএমএ) নির্বাচনে প্যানেল পরিচিত সভা উপলক্ষে এদিন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আড়াই ঘণ্টা রোগীদের সব সেবা বন্ধ ছিল। সকাল ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগ ও আন্তঃবিভাগে কোনো চিকিৎসক দায়িত্ব পালন করেননি বলে অভিযোগ পাওয়া গেছে। এতে চরম দুর্ভোগে পড়েন অসংখ্য রোগী ও তার স্বজনরা। বেলা পৌনে ১২টার দিকে বহির্বিভাগ ও আন্তঃবিভাগের চিকিৎসকরা কাজে যোগ দেন। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, পরিচিত সভা হলেও রোগীদের সেবায় কোনো প্রতিবন্ধতা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ