Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় সীরাতের পথই সর্বশ্রেষ্ঠ - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৬:২১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম বলেন, রাসূল (সা.) মদিনায় পৃথিবীর প্রথম লিখিত সংবিধান প্রণয়ন করেন। আজকে বিশ্বে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ চলছে। ফিলিস্তিন ও কাশ্মীরে জুলুম চলছে। বাংলাদেশেও আমাদের ওপর নানাভাবে জুলুম করা হচ্ছে। অন্যায়-অবিচার ও গর্হিত কাজকে জায়েজ করার কথা বলা হচ্ছে। এটা চরম দুঃখজনক। এসব থেকে বাঁচার জন্য রাসূল (সা.) এর জীবন আদর্শ আমাদের একমাত্র উপায়।

আজ বুধবার রাজধানীর পুরানা পল্টনস্থ একটি রেস্টুরেন্টে আগামী ৪ নভেম্বর অনুষ্ঠিতব্য জাতীয় সীরাত সম্মেলন ও ২১ অক্টোবর জাতীয় সীরাত প্রতিযোগিতা উপলক্ষে গণমাধ্যম ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মাওলানা ইমতিয়াজ আলম। মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন দলের প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, কেন্দ্রীয় মিডিয়া উপ-কমিটির সহ সমন্বয়ক শহিদুল ইসলাম কবির, মহানগর সেক্রেটারি আলহাজ আব্দুল আউয়াল মজুমদার, ইলিয়াস হাসান, মহানগর দক্ষিণ সাংগঠনিক সম্পাদক মাওলানা কে এম শরীয়াতুল্লাহ, মুফতী আব্দুল আহাদ, মুফতী শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, মাওলানা জিয়াউল আশরাফ, আলহাজ নজরুল ইসলাম খোকন, এম এম শোয়াইব, ছাত্রনেতা আহমেদ সাব্বির, ইউসুফ পিয়াস, মাহমুদুল হাসান মাহমুদ।

মাওলানা ইমতিয়াজ আলম আরো বলেন, বর্তমান প্রজন্ম সীরাতের শিক্ষায় শিক্ষিত না হওয়ায় বিভিন্ন অপরাধে জড়িয়ে পড়ছে। মাসব্যাপী সীরাত প্রোগ্রামের অংশ হিসেবে আমরা সহস্রাধিক প্রতিযোগীর সমন্বয়ে প্রতিযোগিতা, রাজধানীতে সাপ্তাহ কালব্যাপী সীরাত ক্যাম্পেইন, বিশিষ্টজনের মাঝে সীরাত গ্রন্থ বিতরণ, মিডিয়া ব্যক্তিত্বদের নিয়ে মতবিনিময়, বিশিষ্ট নাগরিকদের নিয়ে সীরাত চর্চার গুরুত্ব নিয়ে আলোচনা, ২ দিন ব্যাপী সীরাত মাহফিলসহ বহুমুখী নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে। আগামী ৪ নভেম্বর জাতীয় সীরাত সম্মেলনে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণসহ বিশ্বজয়ী হাফেজে কোরআন এবং তাদের অভিভাবকের সংবর্ধিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ