Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিলাইছড়িতে যুবলীগ নেতা দয়াল তঞ্চংগাকে অপহরণ মুক্তির দাবিতে মানববন্ধন

| প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি  জেলা সংবাদদাতা : বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের উলুছড়ি থেকে আওয়ামী লীগের আহ্বায়ক উজ্জল তঞ্চংগা’র ছোট ভাই বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য দয়াল তঞ্চংগাকে অপহরণ করেছে সশস্ত্র সন্ত্রাসীরা।
শনিবার রাত আনুমানিক ১টার দিকে তার নিজ বাসা  থেকে তাকে ডেকে নিয়ে অপহরণ করে নিয়ে যায় সন্ত্রাসীরা। যাওয়ার সময় সন্ত্রাসীরা ৭ থেকে ৮ রাউন্ড গুলি ছুড়ে বলে এলাকাবাসী জানায়। এদিকে রোববার সকালে রাঙ্গামাটি জেলার বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের উলুছড়ি এলাকা থেকে যুবলীগ নেতা দয়াল তঞ্চংগাকে অপহরণের প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানববন্ধন করে উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
আওয়ামী লীগ নেতা সুরেশ কান্তি তঞ্চংগার সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা অরুণ বিকাশ চাকমা, রাসেল মার্মা, অংশৈপ্রু মার্মা বেলাল ও অরুণ কান্তি তঞ্চংগা প্রমুখ।
মানববন্ধনে বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে দয়ালকে মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচিসহ আন্দোলনের হুমকি দেন। বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগ এর তথ্য ও প্রচার সম্পাদক স্বপন কুমার দে স্বাক্ষরিত এক বিবৃতিতে উল্লেখ করা হয়, শনিবার দিবাগত রাত ১টার সময় উলুছড়ি থেকে দয়াল তঞ্চংগাকে জেএসএস কর্তৃক অপহরণ করা হয়। বিবৃতিতে আরো উল্লেখ করা হয়, অপহৃত ব্যক্তির বড়ভাই উজ্জল হেডম্যানকে ইতোপূর্বে জেএসএস কর্তৃক মারধর করায় পরে এনিয়ে থানায় মামলা হওয়ার কারণে এই অপহরণ করা হয়েছে।
অপর দিকে, বিলাইছড়ি উপজেলা জেএসএসের সাধারণ সম্পাদক বীরোত্তম তঞ্চংগা বলেন, স্থানীয় পর্যায়ে সামাজিক ও ব্যবসায়িক বিরোধের কারণে এই অপহরণ হয়ে থাকতে পারে। তবে এজন্য জেএসএস দায়ী নয় এবং জেএসএস এই অপহরণ ঘটনার সাথে সম্পৃক্ত নয় বলে তিনি জানান।
এদিকে রাঙ্গামাটি  জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন পক্ষ  থেকে দয়াল তঞ্চংগাকে অপহরণ ও মুক্তির দাবিতে বিকেলে রাঙ্গামাটি শহরে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করবে বলে দলীয় সূত্রে জানা  গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ