Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৫ প্রাণ

বরিশালে বাসের ধাক্কায় ৩ পুলিশ সদস্য আহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও আরো ৫ জন আহত হয়েছে। এরমধ্যে বগুড়ায় অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক ভ্যানচালক নিহত হয়েছে। এছাড়া মাগুরা-ঝিনাইদহ মহাসড়কে বাস ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে দুইজন, মাদারীপুরে ঢাকা-বরিশাল মহাসড়কে এক মাছ ব্যবসায়ী ও চট্টগ্রামে এক নারী নিহত ও তার স্বামীসহ শিশুপুত্র এবং বরিশালে বাসের ধাক্কায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্যে এ প্রতিবেদন।
বরিশাল নগরীতে বাসের ধাক্কায় পুলিশের টহলরত পিকআপভ্যানে থাকা তিন কনস্টেবল আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার দুপুরে নগরীর ২৬ নম্বর ওয়ার্ড কালিজিরা ব্রিজ ঢালে এ ঘটনা ঘটে। আহতরা হলেন-বরিশাল কোতোয়ালি মডেল থানার নারী কনস্টেবল চায়না, কাওসার ও কুদ্দুস। তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
কোতোয়ালি মডেল থানার ওসি আজিমুল করিম বলেন, পুলিশের একটি টহল পিকআপ ভ্যান নগরীর কালিজিরা ব্রিজ এলাকায় যায়। সেখান থেকে ফেরার সময় ঢাকা থেকে ঝালকাঠিগামী ঈগল পরিবহনের একটি বাস পিকআপটিকে ধাক্কা দেয়। এতে টহল পিকআপ ভ্যানের পেছনে থাকা তিন কনস্টেবল আহত হন। এ ঘটনায় বাসসহ চালক ও তার সহকারীকে আটক করা হয়েছে বলেও জানান তিনি।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ার নন্দীগ্রামে অ্যাম্বুলেন্সের ধাক্কায় এক ভ্যানচালক নিহত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বগুড়া-নাটোর মহাসড়কের নন্দীগ্রাম পৌরসভা এলাকার ওমরপুরে এ ঘটনা ঘটে। নিহত আবু বক্কর উপজেলার সদর ইউনিয়নের ডেরাহার গ্রামের মৃত ময়েজ উদ্দিনের ছেলে।
জানা গেছে, নিহত আবু বক্কর সকালে ভ্যান নিয়ে মহাসড়ক পার হওয়ার সময় নাটোর থেকে বগুড়াগামী একটি অ্যাম্বুলেন্স এসে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান। স্থানীয় লোকজন অ্যাম্বুলেন্সটি আটক করলেও চালক কৌশলে পালিয়ে যান। কুন্দারহাট হাইওয়ে থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, নিহত ভানচালকের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে ইউডি মামলা দায়ের করা হয়েছে।
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের ছোট ব্রিজের পাশে বাস ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছে। গত সোমবার সকাল আনুমানিক সাড়ে ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, নিহতরা হলো, মাগুরার পারনান্দুয়ালী গ্রামের আহম্মদ আলীর ছেলে ওয়াসিম ও শ্রীপুর উপজেলার মাঝাইল গ্রামের জাহানারা বেগমের ছেলে লিমন।
স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে জানান, মাদারীপুরে ঢাকা-বরিশাল মহাসড়কে সড়ক দুর্ঘটনায় এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকাল ১১টার দিকে সদর উপজেলায় কলাবাড়ি বাসস্ট্যান্ডের কাছে এই ঘটনা ঘটে। নিহত গুরুদাস মন্ডল সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের হরিদাস মন্ডলের ছেলে জানিয়েছে পুলিশ।
মস্তফাপুর হাইওয়ে পুলিশ ফাঁড়ির পরিদর্শক গোলাম রসুল মোল্লা জানিয়েছেন, বেলা ১১টার দিকে মাছ বিক্রি করে ইজিবাইকে চড়ে বাড়িতে ফিরছিলেন তিনি। পরে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি বাসস্ট্যন্ডের কাছে আসলে ঘুমন্ত অবস্থায় ইজিবাইক থেকে ছিটকে নিচে পড়ে গেলে গুরুতর আহত হন। পওে তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের আনোয়ারায় সড়ক দুর্ঘটনায় এক নারী নিহত হয়েছেন। এসময় তার স্বামীসহ শিশুপুত্র আহত হয়। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার তৈলারদ্বীপ সরকার হাট আল আমিন কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। নিহত শাকিলা আক্তার বারশত ইউনিয়নের গোবাদিয়া গ্রামের হাজী বদিউল আলম বাড়ির মোস্তাফা কামালের স্ত্রী।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বাঁশখালী থেকে দ্রুতগতিতে আসা বাসের সঙ্গে সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক শাকিলাকে মৃত ঘোষণা করেন। আনোয়ারা থানার ওসি মীর্জা মুহাম্মদ হাছান বলেন, পুলিশ বাস ও সিএনজি অটোরিকশা জব্দ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ