Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আরইবিতে শেখ রাসেল দিবস পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড (বিআরইবি) সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
গতকাল মঙ্গলবার শেখ রাসেল দিবস-২০২২ উপলক্ষ্যে বিদ্যুৎ বিভাগ কর্তৃক গৃহীত অনুষ্ঠান সূচীর সংগে মিল রেখে সকালে বিদ্যুৎ ভবনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন আরইবি’র চেয়ারম্যান মোহাং সেলিম উদ্দিন। এ সময়ে উপস্থিত ছিলেন আরইবি’র ঊর্ধ্বতন কর্মকর্তারা। আরইবি’র সদর দপ্তর প্রাঙ্গণে অবস্থিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চেয়ারম্যান,সদস্যরাসহ আরইবি’র ঊর্ধ্বতন কর্মকর্তা। চেয়ারম্যান মহোদয়ের নেতৃত্বে কেক কেটে শেখ রাসেলের জন্মদিন-২০২২ উদযাপন করা হয়।এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা কর্তৃক রচিত “আমাদের ছোট রাসেল সোনা” বইটি শুভেচ্ছা উপহার হিসেবে আরইবি’র কর্মকর্তা/কর্মচারীর সন্তানদের জন্য বিতরণ করা হয়। এক প্রেস বিজ্ঞাপ্তিতে এ তথ্য জানানো হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আরইবি’র সদস্যরা ঊর্ধ্বতন কর্মকর্তারা।আরইবি’র পাশাপাশি এর আওতাধীন ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতিতে শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়। এ উপলক্ষ্যে আরইবি’র সদর দপ্তর ও এর আওতাধীন ৮০টি পবিসের মূল ভবনে শেখ রাসেল-নির্মলতার প্রতীক-দুরন্ত প্রাণবন্ত নির্ভীক শীর্ষক প্রতিপাদ্য সম্বলিত ড্রপ ডাউন ব্যানার টানানো হয়েছে এবং একই সাথে এ প্রতিপাদ্য সকল অফিসের স্ক্রলে প্রদর্শন এবং ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। এছাড়াও, বাদ যোহর আরইবি’র সদর দপ্তরে এবং ৮০ টি পল্লী বিদ্যুৎ সমিতির মসজিদে দোয়া মাহফিল আয়োজন করা হয়। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় কর্তৃক ভার্চুয়াল প্লাটফর্ম এ আয়োজিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন আরইবি’র ঊর্ধ্বতন কর্মকর্তা ও সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার/ জেনারেল ম্যানেজাররা। সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্য বিধি অনুসরণ করে শেখ রাসেল দিবসের সকল কর্মসূচি বাস্তবায়ন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ