Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেখ রাসেলের হত্যা ছিল একটি জুলুম যা ক্ষমার অযোগ্য : ড.এ.কে.এম মাহবুবুর রহমান

ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসায় শেখ রাসেল দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি : | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গতকাল শেখ রাসেল দিবস উপলক্ষে ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসায় এক আলোচনা সভা ও দোয়া-মুনাজাতের আয়োজন করা হয়। এ দিবসের তাৎপর্য তুলে ধরে সভাপতির বক্তব্যে ড. মাওলানা এ.কে.এম মাহবুবুর রহমান বলেন, শেখ রাসেলের হত্যা ছিল একটি জুলুম। যা ক্ষমার অযোগ্য। এ দিবসের তাৎপর্য অনেক। জুলুমের বিরুদ্ধে ন্যায়ের পথে শিশু কিশোরদের তৈরি করার প্রচেষ্টাই হবে শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন। শিশু কিশোরদের মানুষের মত মানুষ করতে হলে প্রয়োজন কুরআন ও মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর জীবনের শিক্ষা তাদের কচি মনে বদ্ধমূল করে দেয়া, ধর্মীয় শিক্ষা ছাড়া আদর্শ শিশু বানানো যায় না।

আলোচনায় অংশগ্রহণ করেন ভাইস প্রিন্সিপাল মুফতী এইচ.এম আনোয়ার মোল্লা, ফকিহ মাওলানা হেলাল উদ্দিন আল-ক্বাদেরী, মুহাদ্দিস মাওলানা নিজাম উদ্দিন নোমানী ও শারিরীক শিক্ষা বিষয়ক সহকারী শিক্ষক মো. আল-আমিন। মিলাদ পরিচালনা করেন মাদরাসার প্রধান ফকিহ মুফতী মো. ইকবাল হোসাইন। বক্তাগণ বলেন, শিশু কিশোরদেরকে আগামি দিনের নেতৃত্বের আসনে প্রতিষ্ঠিত করার জন্য প্রয়োজন শিক্ষার পরিবেশ এবং বাস্তবে আদব-আখলাক শিক্ষা দেয়া। মিলাদ শেষে দোয়া পরিচালনা করেন প্রিন্সিপাল ড.মাওলানা এ.কে.এম মাহবুবুর রহমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ