Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

১৮ বছর পর মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার

মাকে বেঁধে কিশোরী মেয়েকে গণধর্ষণ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ফেনীর সোনাগাজীতে ২০০৩ সালে মাকে বেঁধে তার সামনে মেয়েকে গণধর্ষণ মামলায় মৃত্যুদÐপ্রাপ্ত আসামি লাতু মিয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। লাতু মিয়া ১৮ বছর ধরে আত্মগোপনে ছিলেন।

গতকাল মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

১৮ বছর ধরে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি লাতু মিয়াকে রাজধানীর বাড্ডা এলাকা থেকে গত সোমবার তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৩। গত ২০০৩ সালের ১৩ মে গভীর রাতে সোনাগাজী উপজেলার নবাবপুর ইউনিয়নের একটি বাড়িতে ঘরের দরজা ভেঙে প্রবেশ করে লাতু মিয়া, ফারুক, জাহাঙ্গীর আলম ও আবুল কাশেম। পরে তারা বিধবা মাকে অস্ত্রের মুখে বেঁধে তার সামনে ১৩ বছরের মেয়েকে গণধর্ষণ করে। এ ঘটনায় ভিকটমের মা ১৩ মে সোনাগাজী থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

২০২২ সালের ১৪ জুলাই জাহাঙ্গীর আলম, আবুল কাশেম ও মো. লাতু মিয়ার অপরাধ মাণিত হওয়ায় মৃত্যুদÐের আদেশ দেন। একইসঙ্গে প্রত্যেক আসামিকে ২ লাখ টাকা অর্থদÐ করেন এবং মো. ফারুকের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে লাতু র‌্যাবকে জানায়, ঘটনার সময়ে সোনাগাজী এলাকায় মো. ফারুকের নেতৃত্বে আধিপত্য বিস্তারসহ বিভিন্ন অপকর্ম করতো। এছাড়া বিভিন্ন সময় নারীদের উত্যক্ত করতো।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ