Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেলা পরিষদ নির্বাচন যেভাবে সুষ্ঠ হয়েছে আগামী জাতীয় নির্বাচন সেভাবে সুষ্ঠু হবে

কেরানীগঞ্জে মেয়র তাপস | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

কেরানীগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে-নূর তাপস বলেন, জেলা পরিষদ নির্বাচন যেভাবে সুষ্ঠ হচ্ছে, এ ধরণের ভোট হলে আগামী জাতীয় নির্বাচন সকলের কাছে সুষ্ঠু ও গ্রহণযোগ্য হবে বলে আশা করছি। নির্বাচন কমিশন ভোট কেন্দ্রে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে। ইভিএমের মাধ্যমে খুব অল্প সময়ে ভোট দিতে পারলাম। আমার মনে হচ্ছে ভোট কেন্দ্রে ঢুকলাম আর বের হলাম। গতকাল কেরানীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটদান শেষে একথা বলেন।
সকাল ৯টায় ঢাকা জেলার পাঁচটি কেন্দ্রে একযোগে শুরু হয় এই ভোটগ্রহণ। সকাল ১০টায় কেরানীগঞ্জের আমবাগিচা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনে আসেন রিটার্নিং অফিসার ঢাকা জেলার জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম। ভোট কেন্দ্র পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের বলেন, পাঁচটি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা হচ্ছে প্রতিটি ভোট কেন্দ্র। নির্বাচনকে সুষ্ঠু করতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়ন করা হয়েছে। এবার নির্বাচনে সংরক্ষিত মহিলা পদসহ মোট ৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৩ জন প্রার্থী। ঢাকা উত্তর ও দক্ষিণের মেরয়রসহ মোট ভোটার রয়েছে ১ হাজার ১৯ জন। এবার ইভিএম-এর মাধ্যমে দেশের ৫৭ জেলায় একযোগে হতে যাচ্ছে জেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান। ঢাকা জেলা পরিষদ নির্বাচনে ১নং ওয়ার্ড কেরানীগঞ্জসহ ঢাকা দক্ষিণ সিটির মোট ভোটার হচ্ছে ২৬০।
এর মধ্যে কেরানীগঞ্জে ১৫৯ এবং ঢাকা দক্ষিণ সিটিতে ১০১ ভোট। এই ওয়ার্ডে পুরুষ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২ জন এবং নারী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ৫ জন। দুপুর ২টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। হাতি প্রতিক নিয়ে মিন্টু হোসেন তালা প্রতিকের একে আজাদকে ভোটে পরাজিত করে বেসরকরিভাবে বিজয় লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ