Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় আনা হচ্ছে : সমাজকল্যাণ মন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১০:৫৮ পিএম

সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, কাউকে বাদ দিয়ে উন্নয়ন নয়- এ নীতিকে সামনে রেখে দৃষ্টি প্রতিবন্ধীদের উন্নয়নের মূলধারায় আনা হচ্ছে।

আজ শনিবার রাজধানীর মিরপুরে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে ‘বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস-২০২২’ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধুকে হত্যার পর প্রতিবন্ধীদের জন্য দৃশ্যমান কোন কাজ হয়নি- উল্লেখ করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব গ্রহণের পর, প্রতিবন্ধীদের জন্য আইন প্রণয়ণসহ নানা কর্মসূচি গ্রহণ করেন।

তিনি জানান, করোনা অতিমারী চলাকালীন বিগত তিন বছরে অনেক কাজ করা সম্ভব হয়নি। তবে, প্রতিবন্ধীদের কল্যাণে গৃহীত সকল কার্যক্রম আগামী নির্বাচনের আগে সম্পন্ন করা হবে।

সমাজকল্যাণ মন্ত্রী সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি পর্যায়েও প্রতিবন্ধীদের জন্য কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন ও সুরক্ষায় সরকার নিরলসভাবে কাজ করছে।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ