Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আউলিয়াদের স্মৃতিরক্ষা জরুরি

এম মনজুর আলম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

সাবেক সিটি মেয়র এম মনজুর আলম বলেছেন, আউলিয়ায়ে কেরামদের মাজার তথা তাদের স্মৃতি রক্ষা করা জরুরি। কারণ তারাই মানুষকে আলোর পথ দেখিয়েছেন। গতকাল শনিবার খাজা মুনসুর আলী শাহর (রহ.) মাজার জেয়ারতকালে তিনি একথা বলেন।
সম্প্রতি এম মনজুর আলমের উদ্যোগে এই পীরে কামেলের মাজারটিতে সৌন্দর্যবর্ধনসহ একটি পরিকপ্লিত ও দৃষ্টিনন্দন মাজার কমপ্লেক্স হিসেবে গড়ে তোলা হয়। জেয়ারত শেষে তিনি মাজারের সার্বিক বিষয়ের খোঁজ খবর নেন এবং বেশ কিছু সময় অতিবাহিত করেন। এ সময় মাজার পরিচালনা পর্ষদ, ইমাম ও খাদেমগণ তাকে ফুলেল শুভেচ্ছা জানান এবং মাজার জেয়ারত ও পরিদর্শনে আসায় ধন্যবাদ জানান। এ সময় উপস্থিত ছিলেন খাজা মুনসুর আলী শাহ (রহ.) মাজার মসজিদের খতিব মাওলানা মুহাম্মদ শাহ জালাল আল-কাদেরী, পেশে ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ সারোয়ার, সানাউল্লাহ জামে মসজিদের পেশে ইমাম মাওলানা মুহাম্মদ আবুল কাশেম, হযরত দরফ আলী শাহ জামে মসজিদের পেশে ইমাম হাফেজ মুহাম্মদ ইউনুস, হাজী ইউসুফ আলী জামে মসজিদের পেশে ইমাম মাওলানা মেরাজ উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ