Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালাল বিমানবন্দর থেকে ৩ কেজি স্বর্ণ উদ্ধার

দুবাই ফেরত ২ যাত্রী গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩ কেজি স্বর্ণ ও অলঙ্কারসহ দুই যাত্রীকে গ্রেফতার করেছে কাস্টমস গোয়েন্দা পুলিশ। এরা হলেনÑ সুমন ও আমিন-অর-রশীদ।
কাস্টমস সূত্র জানায়, গ্রেফতারকৃতরা ব্রাহ্মণবাড়িয়ায় বাসিন্দা। গত শুক্রবার তারা দুবাই থেকে দেশে আসেন। এপিবিএন এর দেয়া তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা বিমানবন্দর সার্কেল গত শুক্রবার রাত সাড়ে এগারোটার দিকে অভিযান চালায়। এ সময় তাদের আটক করে ইমিগ্রেশন করে কাস্টমস এরিয়াতে নিয়ে আসা হয়। এরপর তাদের কাছে ৪টি স্বর্ণের বার (৪৬৪ গ্রাম) ও ১৯৬ গ্রাম অলঙ্কার পাওয়া যায়। তাদের কাছে আরো স্বর্ণ আছে, এমন সন্দেহ হলে রাতে বিভিন্ন গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান চালায়। অভিযানে আসামিদের বোর্ডিংকৃত ফ্লাইট নং ইকে-৫৮৪ এ বোর্ডিং পাসে উল্লিখিত সিট নম্বর ৩৫ ডি ও ৩৫ জিতে রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি ছোট প্যাকেট পাওয়া যায়। সব মিলিয়ে ওই যাত্রীদের কাছ থেকে তিন কেজি স্বর্ণ জব্দ করা হয়।
জব্দ করা স্বর্ণ-সদৃশ পেস্ট দক্ষিণখান প্লাজার সৃজা জুয়েলার্সের প্রতিনিধির মাধ্যমে কষ্টি পাথরের সাহায্যে প্রাথমিক পরীক্ষা করা হয়। পরীক্ষার পর তারা জানায়, ওই স্বর্ণ-সদৃশ পেস্ট স্বর্ণই। এ বিষয়ে কাস্টমস আইনে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ