Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজধানীর সদরঘাট থেকে ৫২ কেজি বিস্ফোরক তৈরীর কাঁচামাল উদ্ধার গ্রেফতার ১

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকার সদরঘাট এলাকা থেকে ৫২ কেজি বিস্ফোরক তৈরীর কাঁচামালসহ একজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া পৃথক ঘটনায় ৩৩ জনকে আটক করেছে পুলিশ।
ঢাকা মহানগর পুলিশের ডিসি (মিডিয়া) মাসুদুর রহমান জানান, বলেন, শুক্রবার রাত ১১টার দিকে সদরঘাটে বরিশাল লঞ্চ ঘাটের সামনে থেকে ৫২ কেজি বিস্ফোরকসহ রকিবুল ইসলাম নামে একজনকে আটক করা হয়েছে। এ ঘটনায় চকবাজার থানায় মামলা হয়েছে। চকবাজার থানার এসআই জাকির হোসেন জানান, ব্যাগ ভর্তি বিস্ফোরকসহ গ্রেফতারকৃত রফিকুল চুয়াডাঙ্গা থেকে বিস্ফোরক নিয়ে ঢাকা আসেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে রকিবুল পুলিশকে জানান, চকবাজারে বিক্রির জন্য এই বিস্ফোরক তিনি ঢাকায় এনেছেন। উপাদানগুলো বিস্ফোরক দ্রব্য তৈরির কাচামাল বলে ধারণা করা হচ্ছে। এগুলো পরীক্ষা করা হবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জঙ্গি সংগঠনের সাথে তার সংশ্লিষ্টতা মেলেনি। তবে বিস্ফোরকের উৎস, ক্রেতা এবং অন্য কোনো উদ্দেশ্যে ঢাকা আনা হয়েছিল কিনা তা জিজ্ঞাসাদের জন্য তার রিমান্ড আবেদন করা হবে। তার বিরুদ্ধে চকবাজার থানায় বিস্ফোরক আইনে একটি মামলা করা হয়েছে।
এছাড়া শুক্রবার সকাল ৬টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযানে ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের কাছ থেকে ১ হাজার ৯১০ পিস ইয়াবা ট্যাবলেট, ৪৭ গ্রাম হেরোইন, ৬১০ গ্রাম ৭৫ পুরিয়া গাঁজা, ৬৫ পিস ইনজেকশন ও ৪৭ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা মাদক ব্যবসা ও মাদক সেবনের সঙ্গে জড়িত।
ডিসি মাসুদুর রহমান বলেন, শুক্রবার রাতে যাত্রাবাড়ির শহীদ ফারুক রোড থেকে ডাকাতির চেষ্টাকালে মানিক মিয়া ও ওমর ফারুক নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে ২টি ছোরা উদ্ধার করা হয়েছে।
এছাড়া শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে মোটরসাইকেল চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে খিলগাঁও থানা পুলিশ। তারা হলেন- শফিকুল ইসলাম বাবু ও আব্দুর রহমান ওরফে লোকমান। তাদের কাছ থেকে একটি চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
এদিকে, বিমানবন্দর থানার ওসি নূরে আযম মিয়া বলেন, গতকাল সকালে বিমান বন্দর থানার বলাকা ভবনের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক থেকে চাঁন তারা নামে এক শিশুকে পাচারের লক্ষ্যে সিএনজি চালিত অটোরিক্সায় তুলে নেওয়ার সময় জান্নাতুল ফেরদৌস ফাতেমা ওরফে রুমা নামে এক নারীকে আটক করা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ