Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিকেজ হওয়া গ্যাস লাইন মেরামতকালে ৬ শ্রমিক দগ্ধ

দু’জনের অবস্থা আশঙ্কাজনক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

লিকেজ হওয়া গ্যাস লাইন মেরামতকালে মাটি কাটা ৬ জন শ্রমিক আগুনে দগ্ধ হয়েছেন। গত শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর জুরাইন শিশু কবরস্থানের পাশের রাস্তায় এ ঘটনা ঘটে। দগ্ধরা হলেন-মো.সিরাজ, মো. খলিল, জুম্মন, আজিজুল, আব্দুর রহমান ও জিহাদ। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। দগ্ধদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। শ্রমিক সরদার সেলিম মিয়া জানান, শুক্রবার রাতে এলাকার লোকজন তিতাস গ্যাস অফিসে অভিযোগ করেন যে, জুরাইন শিশু কবরস্থানের পিছনের একটি গলিতে গ্যাসের গন্ধ বের হচ্ছে।
রাত দেড়টার দিকে গ্যাস পাইপের লিকেজ খুঁজে বের করতে লাইনের পাশে রাস্তায় মাটি কাটতেছিলেন ৬ শ্রমিক। মাটি কেটে সেখানে গর্ত করা হয়। সেই গর্তে ড্রেনের পানি আসায় বৈদ্যুতিক মোটর দিয়ে পানি সেচ করছিলেন। এমন সময় ওই মোটরে একটি ফায়ার হয় এবং আগুন ধরে যায়। এতে সেখানে থাকা ৬ জনই কমবেশি দগ্ধ হন। তাদেরকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিকেলের শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।
ইনিস্টিউটের আবাসিক সার্জন এসএম আইউব হোসেন জানান, আহতদের মধ্যে খলিলের শরীরের ৩০ শতাংশ এবং সিরাজুল ইসলামের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের অবস্থা আশঙ্কাজনক। বাকিদের অবস্থা গুরুতর না হলেও তাদের পর্যবেক্ষণে রাখার কথা জানান এই চিকিৎসক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ