Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাদরাসা শিক্ষার্থীরা দেশ ও জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে

জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

ফেনী জেলার দরবেশেরহাট মাদরাসার পক্ষ থেকে এক সংবর্ধনা ও অভিভাবক সমাবেশের আয়োজন করা হয়। গতকাল মাদরাসা শিক্ষায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল শাব্বীর আহমদ মোমতাজীকে সংবর্ধিত করা হয়। সমাবেশে প্রিন্সিপাল মাওলানা আবুল কালামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রবীণ শিক্ষাবিদ মাস্টার মো. শফিকুর রহমান। প্রধান অতিথি ছিলেন, ফেনী জেলা আওয়ামী লীগ নেতা ও পর্টল্যান্ড গ্রুপের চেয়ারম্যন আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।
অনুষ্ঠানে জমিয়াত মহাসচিব বলেন, মাদরাসা শিক্ষা, জাতীয় শিক্ষা ব্যবস্থার অবিচ্ছেদ্য অংশ। মাদরাসা শিক্ষাকে পিছিয়ে রেখে কখনই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন সম্ভব নয়। মাদরাসা শিক্ষার্থীরা যোগ্যতাবলে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে দেশ ও জাতির উন্নয়নে কাজ করে যাচ্ছে। বারবার শিক্ষা মন্ত্রী মাদরাসার সকীয়তা বজায় রাখার লক্ষ্যে ধর্মীয় শিক্ষা সংকোচন না করার কথা বললেও কতিপয় আমলা সরকারের ভাবমর্যাদা ক্ষুণ্ন করার জন্য ধর্মীয় শিক্ষা সংকোচনের অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকার জন্য তিনি উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, সারা দেশের মাদরাসা শিক্ষক কর্মচারীরা আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীন-এর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে মাদরাসা শিক্ষায় বিদ্যমান সমস্যাবলী সমাধানে নিরলস কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় নেতা প্রিন্সিপাল মাওলানা আবু জাফর মো. ছাদেক হাসান, প্রিন্সিপাল মাওলানা হেলাল উদ্দিন, প্রিন্সিপাল মাওলানা মাহমুদ ওমর জিয়াদ, ফেনী জেলা সভাপতি প্রিন্সিপাল হোসাই আহমদ ভুইয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ