Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মিথ্যা অভিযোগে রিকশায় তুলে নিয়ে ছিনতাই

ছুরিকাঘাতে মারা যায় সাইমন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২২, ১২:০১ এএম

মাত্র মাস দু’য়েক আগে জীবিকার তাগিদে ঢাকায় আসেন সাইমন। বাগেরহাটের মোরেলগঞ্জ থেকে আসা সাইমন চাচার সঙ্গে থেকে মিরপুরের একটি গার্মেন্টসে পোশাক শ্রমিকের কাজ নেন।
গত মঙ্গলবার প্রথম মাসের বেতনের টাকা নিয়ে বন্ধুদের সঙ্গে খাওয়া-দাওয়া করতে মিরপুরের সনি সিনেমা হল এলাকায় এসেছিলেন। এ সময় সাইমনের সঙ্গে ছিলেন বন্ধু রাব্বি ও হৃদয়। বেতনের ১০ হাজার টাকার মধ্যে দুই হাজার টাকা খরচও করেছিলেন তিনি। কিনেছিলেন একটি প্যান্ট।
ওই দিন সন্ধ্যায় বাসায় ফেরার পথে ভুক্তভোগী সাইমন ও রাব্বি ছিনতাইকারীদের কবলে পড়েন। তিন ছিনতাইকারী তাদের দুজনকে বলে, সাইমন তাদের এক বড় ভাইকে পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছে। সাইমন বিষয়টি অস্বীকার করে। কিন্তু ছিনতাইকারিরা অপকৌশলের আশ্রয় নিয়ে বলে, তারা ছবি মিলিয়ে দেখবে। তখন জোর করে রিকশায় মিরপুর বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় নিয়ে যায় সাইমন ও হৃদয়কে। পরে সাইমনকে ছিনতাইকারীরা একটু দূরে নিয়ে মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। তারা ভুক্তভোগীকে ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা সাইমনকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
গতকাল শুক্রবার দুপুরে রাজধানীর মিরপুর-২ নম্বর ডিসি অফিসে উপ-পুলিশ কমিশনার মো. জসীম উদ্দীন মোল্লা এসব তথ্য জানান।
তিনি আরও বলেন, গত বুধবার সাইমনের বাবা শাহজাহান শেখ দারুস সালাম থানায় এ ঘটনায় মামলা করেন। এরপর পুলিশ তদন্ত শুরু করে। গত বৃহস্পতিবার মিরপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত দুজনকে গ্রেফতার করে। গ্রেফতাররা হলেন- মো. ইউসুফ (২১) ও ইকবাল (২০)। এ সময় তাদের কাছ থেকে ১১শত টাকা ও একটি সুইচ গিয়ার জব্দ করা হয়। অপর আসামিকে ধরতে অভিযান চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ