Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষকসহ পাঁচ জেলায় নিহত ৬

মর্মান্তিক সড়ক দুর্ঘটনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দেশের পাঁচ জেলায় সড়কে ৬ জন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছে আরো বেশ কয়েকজন। গত বৃহস্পতিবার রাত ও শুক্রবার দিনের বিভিন্ন সময় এসব ঘটনা ঘটে। আমাদের সংবাদদাতাদের তথ্যে’র প্রতিবেদনে-

ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরে ট্রাক চাপায় ইজিবাইকের দুই যাত্রী নিহত হয়েছে। এ ঘটনায় পুলিশ ট্রাক ও চালককে আটক করেছে। গত বৃহস্পতিবার রাতে রাজাপুর-ভান্ডারিয়া সড়কের সমবায় ক্লাব এলাকায় ঘটনাটি ঘটে। নিহতরা হলেন, গাছ ব্যবসায়ী শহিদ হোসেন ও জাহাঙ্গীর হোসেন। শহিদ উপজেলার বলাইবাড়ি এলাকার শামসের আলীর ছেলে এবং জাহাঙ্গীর উপজেলার গালুয়া দুর্গাপুর গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। পুলিশ জানায়, রাজাপুর থেকে যাত্রী নিয়ে ভান্ডারিয়ার দিকে যাচ্ছিল ইজিবাইকটি। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ইজিবাইকটিকে চাপা দেয়। এতে ইজিবাইকটি দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলেই ইজিবাইকের যাত্রী গাছ ব্যবসায়ী শহিদ হোসেন নিহত হন। রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পরে জাহাঙ্গীরের মৃত্যু হয়। এ ঘটনায় চালক বাহাদুরকে আটক করেছে পুলিশ। বাহাদুর উপজেলার আমিন বাড়ি এলাকার হেমায়েত মৃধার ছেলে। রাজাপুর থানার এসআই মো. নাজমুজ্জামান বলেন, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

সুনামগঞ্জ জেলা সংবাদদাতা জানান, সুনামগঞ্জের শান্তিগঞ্জে পূর্ব পাগলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে ১ একজন নিহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম টিপু মিয়া। তিনি দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের আলীনগর গ্রামের আঞ্জব আলীর ছেলে। গতকাল সকাল সাড়ে ১০টায় সিলেট-সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের দামোধরতপী এলাকার নোয়াগাঁও গ্রামের সামনে ঘটনাটি ঘটে। এসময় আরো ৪জন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায় নি। শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খালেদ চৌধুরী জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে জয়কলস হাইওয়ে পুলিশ ফাঁড়ির পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাস্তা পারাপারের সময় আবদুল মান্নান চকদার নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১১টায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের হারুয়া এলাকায় ঘটনাটি ঘটে। নিহত ব্যক্তি উপজেলার মাইজবাগ ইউনিয়নের হারুয়া গ্রামের মৃত. আবদুল করিম চকদারের ছেলে। জানা যায়, বেলা ১১টায় বাড়ির সামনে রাস্তা পারাপারের সময় দ্রুতগতির একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। স্থানীয়রা ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পীরজাদা শেখ মোহাম্মদ মোস্তাছিনুর রহমান জানান, পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না থাকায় লাশ ময়নাতদন্ত ছাড়া দাফনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় গতকাল সকাল ছয়টায় ঢাকা-সিলেট মহাসড়কের চান্দুরা এলাকায় ট্রাক থামিয়ে মেরামত করার সময় সহকারি হাবিবুল্লা মিয়া নামে একজনকে পেছন থেকে আসা পাথর বোঝাই অন্য একটি ট্রাক ধাক্কা দেয়। এতে ট্রাকের চাকায় পিষ্ট হন হাবিবুল্লাহ। ঘটনাস্থলেতার তার মৃত্যু হয়। নিহত ব্যক্তি ময়মনসিংহের ত্রিশাল উপজেলার বইলর ইউনিয়নের বকশিপাড়া গ্রামের সুরুজ আলীর ছেলে। ট্রাকটি পাথর নিয়ে সিলেট থেকে ময়মনসিংহে যাচ্ছিল। সরাইল খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুখেন্দু বসু জানান, নিহত ব্যক্তির লাশ পুলিশি হেফাজতে রাখা হয়েছে। ঘটনাস্থল থেকে ট্রাক দুটি জব্দ করা হয়েছে। দুই ট্রাকের চালকই পলাতক। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।

বগুড়া : বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় বালুবাহী ট্রাকের চাপায় ইয়াছিন আলী নামের এক অবসরপ্রাপ্ত স্কুলশিক্ষক নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার সারিয়াকান্দি-কড়িতলা সড়কের তালতলা মোড়ে ঘটনাটি ঘটে। নিহত ইয়াছিন আলী সারিয়াকান্দি উপজেলার হাটফুলবাড়ি ইউনিয়নের চরডোমকান্দির বাসিন্দা। তিনি উপজেলার কুতুবপুর ইউনিয়নের কাজলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ছিলেন। পুলিশ ও স্থানীয়দের ভাষ্য মতে, ইয়াছিন সাইকেল চালিয়ে চরডোমকান্দি থেকে সারিয়াকান্দি উপজেলার কড়িতলা বাজারের দিকে যাচ্ছিলেন। পথে তালতলা এলাকায় পৌঁছালে সারিয়াকান্দিগামী একটি বালুবাহী ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই ইয়াসিন নিহত হন। চন্দনবাইশা পুলিশ তদন্তকেন্দ্রের পরিদর্শক দুরুল হুদা জানান, লাশ উদ্ধার করে নিহত ব্যক্তির পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বালুবাহী ট্রাক আটক করে পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে এখনো কেউ থানায় অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ