Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানুষের প্রতি জুলুমকারীদের আল্লাহ ক্ষমা করেন না

জামেয়ায় জুমার নামাজে হাজারো মুসল্লির ঢল: আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

গতকাল নগরীর ষোলশহরস্থ জামেয়া আহমদিয়া সুন্নিয়া দায়েম নাজির জামে মসজিদ সংলগ্ন জুলুস মাঠে জুমার নামাজ আদায় করেন হাজারো মুসল্লি। জুমার নামাজে খুৎবা প্রদান ও ইমামতি করেন আল্লামা পীর সৈয়দ মুহাম্মদ সাবির শাহ। নামাজ শেষে সংক্ষিপ্ত মাহফিলে সভাপতিত্ব করেন আল্ল­­­ামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ। প্রধান মেহমান ছিলেন আল্লামা পীর সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ, বিশেষ মেহমান ছিলেন আল্লামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ। আল্লামা সৈয়দ মুহাম্মদ তাহের শাহ বলেন, তাওবার মাধ্যমে আল্লাহ তা’আলা বান্দার সমস্ত পাপ ক্ষমা করে দেন তবে, কেউ যদি অপরের হক ধ্বংস করে, অর্থ-সম্পদ আত্মসাৎ করে, মানুষের প্রতি জুলুম করে তার পাপ আল্লাহ ক্ষমা করেন না, যতক্ষণ না বান্দা ক্ষমা না করেন।
পীর সৈয়দ সাবির শাহ বলেন, বায়াতের মাধ্যমে সিলসিলায় প্রবেশ এটি কোন সাধারণ বিষয় নয়, এটি মানুষকে আল্লাহর আদেশ ও রাসুলে আকরম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার নির্দেশিত পথে সঠিকভাবে জীবন পরিচালনা করার একটি মাধ্যম। মাহফিলে অতিথি ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, আনজুমান এ রহমানিয়া আমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল মোহাম্মদ আনোয়ার হোসেন, ভাইস প্রেসিডেন্ট এ. কিউ. আই চৌধুরী, এডিশনাল জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সমশুদ্দিন, জয়েন্ট জেনারেল সেক্রেটারি মোহাম্মদ সিরাজুল হক, এসিস্টেন্ট জেনারেল মোহাম্মদ সেক্রেটারি এস.এম. গিয়াস উদ্দিন শাকের, ফাইন্যান্স সেক্রেটারি মোহাম্মদ এনামুল হক বাচ্চু, অর্গানাইজিং সেক্রেটারি মোহাম্মদ মাহবুবুল আলম, মসজিদেও মতোয়াল্লি কামাল উদ্দিন চৌধুরী, গাউসিয়া কমিটির চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, সিনিয়র ভাইস চেয়ারম্যন মোহাম্মদ আনোয়ারুল হক, মহাসচির মুহাম্মদ শাহাজাদ ইবনে দিদার, চট্টগ্রাম মহানগরের সভাপতি তছকির আহমদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ