Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনারে বক্তারা অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে

| প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারটে যশোর অফিসের উদ্যোগে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে গতকাল শনিবার রুপকল্প ২০২১ ও রুপকল্প ২০৪১ বাস্তবায়নে ভ্যাটের গুরুত্ব শীর্ষক সেমিনার হয়েছে। একই সাথে ১০ জেলার সেরা ২০ জন করদাতাকে ক্রেস্ট ও সম্মাননা জানানো হয়।
কাস্টম এক্সাইজ ও ভ্যাট কমিশনারটে যশোর অফিসের কমিশনার মো: জামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার। বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আবদুস সাত্তার, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি) মো: লোকমান চেীধুরী, বেনাপোল কাস্টমসের কমিশনার মো: শওকাত হোসেন, নিরাপদ সড়ক চাই আন্দোলনের চেয়ারম্যান ইলয়াস কাঞ্চন, যশোর ২৬ বিজিবি’র কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক পারভেজ হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শহীদ আবু সরোয়ার, কুষ্টিয়া চেম্বার অব কমার্সের সহ-সভাপতি খন্দকার জিয়াদুল হক।
সেমিনারে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হবার পর বিদেশীরা বাংলাদেশকে তলাবিহীন ঝুঁড়ি বলে আখ্যায়িত করত। কিন্তু এখন সেই অবস্থা নেই। আমরা নিজেদের পায়ে দাঁড়াতে শিখছি। অর্থনৈতিকভাবে দেশ এগিয়ে যাচ্ছে। ইতিমধ্যে আমরা নিম্নমধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। ২০২১ সালে এদেশ মধ্যম আয়ের দেশ হবে এবং ২০৪১ সালে হবে উন্নত ধনী দেশ। আর এজন্য সমৃদ্ধশালী দেশ গড়তে সবাইকে একযোগে কর ও ভ্যাট দিতে হবে। তানাহলে দেশ পিছিয়ে পড়বে। বক্তারা বলেন, সবার প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিয়ে সারা পৃথিবীকে দেখিয়ে দিতে হবে, বাঙ্গালি জাতি যেমন যুদ্ধ করে দেশ স্বাধীন করতে জানে, ভাষার জন্য জীবন দেয়, সেই জাতিই পারে সব অসম্ভবকে সম্ভব করতে। তারা বলেন, বাংলাদেশের উন্নয়নে বাঁধা হতে চাই জঙ্গিবাদ। কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হবে না। জঙ্গিবাদ মোকাবেলা করেই অর্থনৈতিকভাবে আমরা সামনের দিকে এগিয়ে যাব। সেমিনারের আগে সকাল সাড়ে ৯টার দিকে কাস্টম অফিস থেকে শহরে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ