Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষার প্রত্যাশিত মান অর্জন হয়নি

বিডায় মতবিনিময় কালে সালমান এফ রহমান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ৯:৩১ পিএম | আপডেট : ৯:৩১ পিএম, ১৩ অক্টোবর, ২০২২

দেশে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা ও অবকাঠামো যথেষ্ঠ পরিমাণে থাকলেও প্রত্যাশিত মান অর্জন হয়নি বলে মনে করেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। আজ বৃহস্পতিবার শিক্ষা ব্যবস্থায় কোডিং ও আইসিটির গুরুত্ব নিয়ে বাংলাদেশ বিনিয়োগ ও উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা) আয়োজিত মতবিনিময়কালে একথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে না পারলে তরুণ জনশক্তির সুবিদা কাজে লাগানো যাবে না। করোনার সময় লকডাউনের মধ্যে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সাড়ে ৪ কোটি শিক্ষার্থী ক্লাস করতে পেরেছে। ২০২৫ সালের মধ্যে প্রাথমিক ও মাদরাসা থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত ২ লাখ শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল কানেকটিভিটি দেয়ার পরিকল্পনা রয়েছে সরকারের। শিক্ষকদেরও প্রযুক্তির ব্যবহারের প্রশিক্ষণ দেয়া হচ্ছে বলে জানান সালমান এফ রহমান।

তিনি বলেন, পরিমানটা আমরা মোটামুটি করে ফেলেছি, এখন শুধু সামনের দিকে এগিয়ে যেতে পূর্ণ মনযোগ দিতে হবে। অন্তত দু’তিনটা স্কুল। আমরা যদি নির্বাচনের আগে অপারেশনাল করতে পারি, সেটা খুবই ভালো হবে।



 

Show all comments
  • .............................. ১৩ অক্টোবর, ২০২২, ৯:৫৮ পিএম says : 0
    আবর্জনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসাবে নিয়োগ দিলে শিক্ষার মান থাকেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ