Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাত জনকে ৬ সপ্তাহ পর আত্মসমর্পণের নির্দেশ

ইডেনে ছাত্রলীগের মারামারি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২২, ১২:০২ এএম

ইডেন মহিলা কলেজ ছাত্রলীগ সভাপতি-সম্পাদক বিরোধী গ্রুপের ৭ জনকে ৬ সপ্তাহ পর বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার তাদের অন্তর্বর্তীকালিন জামিন মঞ্জুর করে এ আদেশ দেয়া হয়।
বিচারপতি মো. সেলিম এবং বিচারপতি মো. জাকির হোসেনের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। অন্তর্বর্তীকালিন জামিনপ্রাপ্তরা হলেন, রূপা দত্ত, শেখ সানজিদা, মারিয়া, শারমিন আক্তার, মনিকা তালুকদার, মায়েদা বেগম মায়া ও তানজিলা আক্তার। তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মেজবা উদ্দিন শরীফ। সরকারপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. রেজাউল করিম শুনানিতে অংশ নেন।
আদেশের বিষয়ে মেজবা উদ্দিন শরীফ জানান, ইডেন কলেজে দুইপক্ষের মারামারির ঘটনায় ২৮ সেপ্টেম্বর লালবাগ থানায় মামলা হয়। এজাহারভুক্তদের মধ্যে ৭ জনের পক্ষে আগাম জামিন চেয়ে আবেদন করা হয়। আদালত শুনানি নিয়ে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। সেইসঙ্গে তাদেরকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এ সময়ের মধ্যে তাদের গ্রেফতার কিংবা হয়রানি না করারও নির্দেশনা দিয়েছেন।
প্রসঙ্গত: গত ২৫ সেপ্টেম্বর ইডেন কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের সভাপতি রীভা ও সাধারণ সম্পাদক রাজিয়ার সমর্থকদের সঙ্গে সহ-সভাপতিদের সমর্থকদের মধ্যে মারামারি হয়। এতে ১০ জন আহত হন। ওই দিন রাতে ইডেন কলেজ ছাত্রলীগের কমিটি স্থগিত করে সংগঠনটির কেন্দ্রীয় সংসদ। একইসঙ্গে সাংগঠনিক শৃঙ্খলাভঙ্গের জন্য ১৬ জনকে বহিষ্কার করা হয়। পরে ২৮ সেপ্টেম্বর ইডেন কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌসী ঢাকা মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট সৈয়দ মোস্তফা রেজা নূরের আদালতে মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের নির্দেশ দেন। এজাহারভুক্ত আসামিরা হলেন,সভাপতি তামান্না জেসমিন রিভা, রাজিয়া সুলতানা, নুঝাত ফারিয়া রোকসানা, মিম ইসলাম, নূর জাহান, ঋতু আক্তার, আনিকা তাবাসসুম স্বর্ণা ও কামরুন নাহার জ্যোতি। এর ২ দিন পর ৩০ সেপ্টেম্বর রাতে লালবাগ থানায় সহ-সভাপতি গ্রুপের কয়েকজনের বিরুদ্ধে পাল্টা মামলা করেন ইডেন ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রুবি আক্তার । তিনি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী হিসেবে পরিচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ