Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভিসা ডেবিট কার্ডে ফান্ড ট্রান্সফার ও ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ সুবিধা আনল ট্যাপ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ৯:৪৬ পিএম

ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ ও ভিসা ডেবিট কার্ডে ফান্ড ট্রান্সফারের সুবিধা চালু করেছে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান (এমএফএস) ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ। ক্রেডিট কার্ডের লেট পেমেন্ট ফি’র ঝামেলা এড়াতে ঘরে বসে এখন বিল দেওয়া যাবে ট্যাপের মাধ্যমে।

এখন ট্যাপ ব্যবহার করে গ্রাহকরা যেকোন কমার্শিয়াল ব্যাংকের ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ এবং ৩৫ টির বেশি কমার্র্শিয়াল ব্যাংকের ভিসা ডেবিট কার্ডে ফান্ড ট্রান্সফার করতে পারবেন।

ট্যাপের মাধ্যমে ক্রেডিট কার্ডে বিল পরিশোধ করতে চাইলে ব্যবহারকারীদের ট্যাপ অ্যাপে লগইন করতে হবে। তারপর পে বিল অপশন সিলেক্ট করতে হবে। এরপর ‘ক্রেডিট কার্ড বিল’ অপশন থেকে ‘ভিসা ক্রেডিট কার্ড’ সিলেক্ট করে কার্ড নম্বার ও বিল পরিমাণ প্রদান করতে হবে। পিন নম্বার দিলেই পেমেন্ট সম্পন্ন হবে। ভবিষ্যৎ পেমেন্টের সুবিধার জন্য ‘রিমেম্বার মি’ অপশন ক্লিক করলে কার্ডটি সেভ থাকবে।

ভিসা ডেবিট কার্ডে ফান্ড ট্রান্সফার করতে ব্যবহারকারীদের প্রথমে ট্যাপ অ্যাপে লগইন করতে হবে। মোর অপশন থেকে ফান্ড ট্রান্সফার অপশনে যেতে হবে। তারপর ভিসা ডেবিট কার্ড অপশন সিলেক্ট করে কার্ড নাম্বার এবং টাকার পরিমাণ দিতে হবে। পিন নম্বার দিলেই পেমেন্ট সম্পন্ন হবে। রিমেম্বার মি অপশনে ক্লিক করলে তা ভবিষ্যৎ এর জন্য সংরক্ষিত থাকবে। এর ফলে এখন থেকে ট্যাপ ওয়ালেট থেকে বাংলাদেশে ইস্যুকৃত ৩৫ টির বেশি কমার্শিয়াল ব্যাংকের ভিসা ডেবিট কার্ডের সাথে লিঙ্ক করা ব্যাংক অ্যাকাউন্টে ফান্ড ট্রান্সফার করা যাবে।

যেকোন কর্মাশিয়াল ব্যাংকের ভিসা ক্রেডিট ও ৩৫ টির বেশি কমার্শিয়াল ব্যংকের ভিসা ডেবিট কার্ডের এসব সেবার সুযোগ দিচ্ছে ট্যাপ। বিল পে করার সময় কোন ধরণের সমস্যায় পড়লে গ্রাহকরা সরাসরি নির্দিষ্ট ব্যাংকের সাথে যোগাযোগ করতে পারবেন। এই পুরো প্রক্রিয়ার প্রযুক্তিগত সহায়তা দিচ্ছে এসএসএল কমার্স।

এ বিষয়ে ট্রাস্ট আজিয়াটা পে বা ট্যাপ এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) দেওয়ান নাজমুল হাসান বলেন, ‘ব্যাংকিং সুবিধা সহজ হয়ে যাচ্ছে সারাবিশ্বেই। লাইনে দাঁড়িয়ে সেবা নেওয়ার মত সময় মানুষের কাছে এখন নেই। ডিজিটাল বাংলাদেশে আমরাও মানুষের জীবনকে সহজ করে দিতে চাই। ঘরে বসেই কার্ডের এ সেবা চালু করেছে ট্যাপ। এর মাধ্যমে সহজেই যেকোনো জায়গায় বসে, যখন ইচ্ছা বিল পরিশোধ করা যাবে। প্রযুক্তির মাধ্যমে জীবনকে সহজ করার এই পথে ট্যাপ সব সময় দেশের মানুষকে নিয়ে এগিয়ে যাবে।’

ভিসার বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, ‘আমরা গ্রাহকদের সব সময় ভালো কিছু দিতে চাই। শুধু বিল পে না, ঝামেলাবিহীনভাবে ফান্ড ট্রান্সফার করার সুবিধা দিতে চাই আমরা। ট্যাপ ও সাউথইস্ট ব্যাংকের সাথে এ পার্টনারশিপের মাধ্যমে গ্রাহকরা যে কোন সময় ফান্ড ট্রান্সফার করতে পারবেন। আমরা নিশ্চিত যে, এই প্রক্রিয়া লাখ লাখ ডিজিটাল পেমেন্ট ব্যবহারকারীর অবস্থান আরো শক্তিশালী করবে।’

সাউথইস্ট ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) আনোয়ার উদ্দিন বলেন,‘ট্যাপ, ভিসা এবং এসএসএল কমার্স এর সাথে একত্রিত হয়ে এই ডিজিটাল সেবাগুলো প্রচলন করতে পেরে সাউথইস্ট ব্যাংক অত্যন্ত আনন্দিত। এই সেবা দুটির মাধ্যমে ট্যাপ গ্রাহকরা ভিসা ক্রেডিট কার্ড এর বিল পরিশোধ এবং ভিসা ডেবিট কার্ড এ অর্থ প্রেরণ করতে পারবেন যেকোনো সময়ে যেকোনো স্থান থেকে। আশা করি ভবিষ্যতে আমরা সম্মিলিত ভাবে আরো অনেক সেবা প্রচলন করবো।’

এছাড়া ট্যাপের মাধ্যমে সহজে টাকা পাঠানো, মোবাইল রিচার্জ, ইউলিটি বিল প্রদান, অনলাইনে কেনাকাটা, শিক্ষা প্রতিষ্ঠানের টিউশন ফি দেয়া যায়। বিল পেমেন্ট ও ফান্ড ট্রান্সফার নিয়ে আরো তথ্য জানতে গ্রাহকরা ১৬৭৩৩ এই নাম্বারে যোগাযোগ করতে পারেন।



 

Show all comments
  • MD Kamal Hossen ২৩ জানুয়ারি, ২০২৩, ১:১৫ এএম says : 0
    টেসকো ব্যাংক পিসিএল থেকে বৈদেশিক মুদ্রা হচ্ছে আমার হিসাব নম্বরে জমাকৃত তহবিল বিশ্বের যে ভাবে রাষ্ট্রো থেকে তুলতে পারবো আমাকে সেই রকম একটা ক্রডিট কাড দিয়া সাহায্য করুন কোন আমার টেসকো ব্যাংক হিসাব নম্বর ৮২২১৪৬২৩১ অনলাইন হিসাব অনুযায়ী
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ