Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই কিশোর গ্যাং গ্রুপের দ্বন্দ্বে খুন হয় লিখন

সংবাদ সম্মেলনে র‌্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ‘গোচারটেক ভাই বেরাদার গ্যাং গ্রুপে’র কয়েকজন সদস্য ‘কাইচ্চাবাড়ি গ্যাংয়ের’ এক সদস্যকে মারধর করে। বিষয়টি কাইচ্চাবাড়ি কিশোর গ্যাং লিডার রনিকে জানালে রনি ও তার গ্রুপ প্রতিশোধ নিতে দেশীয় অস্ত্র দিয়ে ‘গোচারটেক ভাই বেরাদার গ্যাং’ গ্রুপের মেহেদীর সঙ্গে লিখনকেও এলোপাতাড়ি মারধর করে। আঘাতে লিখন মাটিতে লুটিয়ে পড়ে। পরে তাকে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন গত ৫ জুলাই সকালে মারা যায় লিখন।
গতকাল বুধবার কারওয়ান বাজার র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাব-৪ এর অধিনায়ক ডিআইজি মোজাম্মেল হক।
তিনি বলেন, আশুলিয়া থানার পলাশবাড়ি এলাকায় আধিপত্য বিস্তার এবং মাদকের অপব্যবহারসহ নানা অপরাধে জড়িত কিশোর গ্যাং কালচারের প্রবণতা রয়েছে। সেখানে কাইচ্চাবাড়ি গ্যাং ও গোচারটেক ভাই বেরাদার গ্যাং নামে দুটি কিশোর গ্যাং রয়েছে। যারা এলাকায় ইভটিজিং, ছোটখাট ছিনতাই, মাদক সেবন ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সার্বক্ষণিক দাঙ্গা হাঙ্গামার সৃষ্টি করছে।

কিছুদিন আগে ভাই বেরাদার গ্যাং গ্রুপের কয়েকজন সদস্য কাইচ্চাবাড়ি গ্যাংয়ের সদস্য আদরকে মারধর করে। বিষয়টি আদর গ্রুপ লিডার রনিকে জানালে রনি ও তার গ্রুপ প্রতিশোধ নেওয়ার পরিকল্পনা করে। পরিকল্পনার অংশ হিসেবে গত ৪ জুলাই সন্ধ্যার দিকে আশুলিয়া পলাশবাড়ি গোচারটেক ইস্টার্ন হাউজিং মাঠের পাশে লোহার রড ও ধারালো দেশীয় অস্ত্রসহ অবস্থান করে তারা। এ সময় রনি গোচারটেক ভাই বেরাদার গ্যাং মেহেদীকে বেদম মারধর করে। মেহেদীকে মারধর করতে দেখে এগিয়ে এলে লিখনকেও মারধর করে তারা।
এক পর্যয়ে লোহার রডের আঘাতে মাটিতে লুটিয়ে পড়ে লিখন। হামলাকারীরা লিখন ও মেহেদীকে ফেলে পালিয়ে যায়। স্থানীয়রা লিখনকে এনাম মেডিকেল ও মেহেদীকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের ভর্তি করে। মেহেদী সুস্থ হলেও লিখন গত ৫ জুলাই মারা যায়।

এ ঘটনায় নিহতের চাচা শরীফুল ইসলাম বাবু বাদী হয়ে আশুলিয়া থানায় রনি ও এনায়েতসহ কয়েকজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। আসামিরা দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করে। টাকা ফুরিয়ে গেলে তারা গোপনে আশুলিয়ায় এলে গত মঙ্গলবার রাতে র‌্যাবের হাতে গ্রুপ লিডার রনিসহ (১৯) তার তিন সহযোগী রাকিব (১৮), জিলানী (১৮) ও মো. সোহাগ (১৯) গ্রেফতার হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ