Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সর্বোচ্চ ভোটে জাতিসংঘের মানবাধিকার পরিষদের সদস্য নির্বাচিত বাংলাদেশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২২, ১০:০৩ এএম

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের নির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ। এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে সর্বোচ্চ ১৬০ ভোট পেয়ে ২০২৩-২৫ মেয়াদে মানবাধিকার পরিষদের সদস্য নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

নিউইয়র্ক স্থানীয় সময় মঙ্গলবার জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের ভোটে সদস্য নির্বাচিত হয় বাংলাদেশ। এ নির্বাচনে দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ, ভিয়েতনাম, আফগানিস্তান, কিরগিজস্তান ও বাহরাইনের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে বাংলাদেশ।

বাংলাদেশ টানা দুই মেয়াদে ২০১৫ থেকে ২০২১ পর্যন্ত পরিষদের সদস্য ছিল। নিউইয়র্ক সময় সকাল ১০টায় ভোটাভুটির অধিবেশন শুরু হয়। গোপন ব্যালটে এক ঘণ্টার মধ্যে ভোটগ্রহণ শেষ হয়। এ ছাড়া গণনায় দুই ঘণ্টা সময় লাগে।

নির্বাচনে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের আরও তিনটি দেশ বিজয়ী হয়েছে। দেশগুলো হলো, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ ও ভিয়েতনাম। নির্বাচনে এ অঞ্চলের ৪টি আসনের বিপরীতে মোট ৬টি দেশ প্রতিদ্বন্দ্বিতায় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ