Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুনিরীয়া যুব তবলীগের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে এশায়াত মাহফিল

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১২৬ নং ষোলশহর শাখার উদ্যোগে গত রোববার বাদে মাগরিব হতে বায়েজিদস্থ আরেফিন নগর কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে এশায়াত মাহফিল অনুষ্ঠিত হয়।

শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ মোফাচ্ছেল চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বক্তব্য রাখেন মাওলানা মুহাম্মদ রকিব উদ্দীন, মাওলানা হাফেজ আল আমিন। বক্তারা বলেন, আজকের যুবকরা প্রিয় নবীজি (দ.)’র অনুসরণ-অনুকরণ বাদ দিয়ে দুনিয়াবী স্বার্থের জন্য ভ্রান্ত মতবাদের পিছনে ছুটছে। নবীজির সুন্নাত বাদ দিয়ে আচার-আচরণে, লেবাসে-পোষাকে ইহুদী-নাছারাদের পদাংক অনুসরণ করছে। যার ফলে মুসলিম যুবকদের ঈমানী শক্তি দিন দিন লোপ পাচ্ছে। আর পরিবারে, সমাজে, দেশে শান্তির বিলুপ্তি ঘটছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে হলে মুসলিম যুবকদেরকে আল্লাহ ও রাসূলের ভালবাসা অন্তরে নিয়ে নবীজির পদাংক অনুসরণ করতে হবে, সুন্নাত মোতাবেক জীবনযাপন করতে হবে। এ ক্ষেত্রে এমন একজন নায়েবে নবী, খলিফায়ে রাসূল (দ.) এর ছোহবত গ্রহণ করা আবশ্যক, যিনি তাওয়াজ্জুহ এর মাধ্যমে যুব সমাজের জীবনকে পরিবর্তন করে দিতে পারেন। তাদেরকে রূহানী বলে বলীয়ান করতে পারেন।

মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা বশির উদ্দিন, মাওলানা শফিউল আলম, মুহাম্মাদ জসিম উদ্দিন পাটোয়ারী, শায়ের সাইফুদ্দিন, শায়ের আলী, মাওলানা কামাল উদ্দিন প্রমুখ। মিলাদ ও কিয়াম শেষে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ