Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশুদের খেলার মাঠ দখলমুক্ত করতে কাজ করছে সরকার: এমপি জলি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২২, ৪:৩২ পিএম

শিশুদের সকল খেলার মাঠ দখলমুক্ত করতে কাজ করছে সরকার বলে জানিয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি।

রোববার রাত ৯টায় শিশুভিত্তিক প্রথম আন্তর্জাতিক গণমাধ্যম ‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগ আয়োজিত শুনো আমাদের কথায় অংশ নিয়ে তিনি একথা বলেন।

বিভিন্ন জেলা থেকে অংশ নেওয়া শিক্ষার্থীদের উদ্দেশে প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, জাতীয় সংসদে এ বিষয়টি স্বরাষ্ট্রমন্ত্রীর নজরে আনা হবে।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হলে শিশুদের জন্যে কী কাজ করবেন- এক শিশুর এমন প্রশ্নের জবাবে জলি বলেন, এতো বড় চিন্তা করিনি। তবে দেশের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সৈনিক হিসেবে সবসময়ই শিশুদের জন্য কাজ করতে আগ্রহী।

আপনার নির্বাচনী এলাকায় শিশুদের সমস্যা শুনতে বিশেষ কোনো সময়সূচি করা আছে কি-না, যদি না থাকে তবে করার চিন্তা আছে কি-না, আরেক শিশুর এমন প্রশ্নের জবাবে তিনি জানান, শিশুদের সমস্যা শোনার স্বার্থে তার দফতর সপ্তাহে দুই দিন বিশেষ উদ্যোগ নেবে।

আয়োজনে মুমতাহিনার সঞ্চালনায় আরও অংশ নেন বেসরকারি টেলিভিশন আরটিভির হেড অব ডিজিটাল কবির আহমেদ ও চাইল্ড মেসেজের নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী প্রমুখ।

চাইল্ড মেসেজ নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলী বলেন, ইউনাইটেড ন্যাশনস কনভেনশন অন দ্য রাইটস অব চাইল্ড বাস্তবায়নে এভাবে কাজ করে যেতে চাই আমরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ