Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমরা সকলের মধ্যে ভ্রাতৃত্ব চাই: পরিকল্পনামন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২২, ৮:৩০ পিএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা সকলের মধ্যে ভ্রাতৃত্ব চাই, প্রতিবেশির সঙ্গে চাই, দূর দেশের সঙ্গেও চাই। আমরা শান্তি চাই, অশান্তি চাই না। রোববার (৯ অক্টোবর) রাজধানীর শেরাটন হোটেলে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। ইনস্টিটিউট অব হযরত মোহাম্মদ (সা.) আয়োজনে বিশেষ চাহিদ সম্পন্ন মেধাবী শিক্ষার্থীদের ৫ ক্যাটাগরিতে ১৭ জনকে পুরস্কৃত করতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রবিউল আউয়াল মাস উপলক্ষে ইনস্টিটিউট অব হযরত মোহাম্মদ (সা.) দেশব্যাপী দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য প্রতিভা অন্বেষণের আয়োজন করে। ২০০৪ সাল থেকে ধারাবাহিকভাবে দৃষ্টি প্রতিবন্ধীদের বিভিন্ন ভাষা শিক্ষা, কম্পিউটার প্রশিক্ষণ, ব্রেইল ও ইন্টারনেট প্রশিক্ষণ দিয়ে আসছে প্রতিষ্ঠানটি।

অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী বলেন, আমাদের সরকার বিশেষ চাহিদার লোকজনদের সুবিধা নিশ্চিতে কাজ করে যাচ্ছে। তাদের উন্নয়নে বিনিয়োগ করেছে, ভবিষ্যতে আরও বিনিয়োগ করবে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার শুধু বৈষয়িক বিষয় সেতু কালভার্ট ও রাস্তাঘাট নির্মাণ নয়, নীতি নৈতিকতার চর্চার প্রতি আন্তরিক। আমরা ৫০০ মসজিদ নির্মাণ করেছি, এটি একটি অনন্য কাজ। মানুষের সার্বিক কল্যাণে কাজ করে যাচ্ছি। নানা মতের নানা পথের লোকজন তাদের নিজস্ব স্বত্বা ও কৃষ্টি কালচার পালনে অবাধ স্বাধীনতা রয়েছে। বাংলাদেশ ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র আমরা, সকল ধর্মকে সমান মর্যাদা দেই। আমরা কারো ব্যক্তি স্বাধীনতা ও সংস্কৃতিতে হস্তক্ষেপ করি না। আমরা শুধু সংবিধানের মুল বিষয়গুলোর প্রতি আনুগত্যের প্রতি সংবেদনশীল। তিনি বলেন, মুসলমানরা শুধু তাদের নিজেদের কথা বলেন, এই ধারনা ভ্রান্ত ধারনা। ইসলাম ধর্ম সকল ধর্মের মর্যাদা দিয়ে থাকে বলে মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানে বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান বলেন, এমন উদ্যোগ প্রশংসনীয়। এই উদ্যোগের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে প্রত্যাশা করি।

ইনষ্টিটিউট অফ হযরত মোহাম্মদ (সাঃ) এর প্রেসিডেন্ট লে. জেনারেল (অব.) এম নুরুদ্দিন খান, শান্তি, সহিষ্ণুতা ও সমতার বিষয়ে রাসুল (সাঃ) এর শিক্ষা সম্পর্কে আমাদের উপলদ্ধি বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। আর প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা শো আবদুল লতিফ আল কাদি আল মাদানী রবিউল আউয়াল মাসের তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ